1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 28, 2024, 10:25 pm
সর্বশেষ সংবাদ
আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা বেলাবতে পূর্ব শত্রুতার জেরে স্বাস্থ্য সহকারীকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ ঈদে যাতায়াতে দুর্ভোগ, হয়রানি, ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনা কমাতে ঈদের ছুটি ০২ দিন বাড়ানোর দাবি যাত্রী কল্যাণ সমিতির গ্যালাক্সি এ১৫ ৫জি – দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে নরসিংদীতে পিবিআই’র প্রেস রিলিজ গাইডলাইন ও ভিডিও এডিটিং কর্মশালা পলাশে ঘরে ঢুকে গৃহিনীকে গলাকেটে হত্যা পলাশে পুলিশের মাস্ক পড়ে অভিনব কায়দায় বাইক ছিনতাই

রায়পুরায় সিরাজনগর উম্মুল কুরা মাদ্রাসায় শিক্ষা উপকরণ বিতরণ তুরস্ক বাংলাদেশের পরম বন্ধু -তুর্কির রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরাণ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, September 23, 2021
  • 505 বার দেখা হয়েছে

মো: জসিম উদ্দিন: নরসিংদীর রায়পুরায় সিরাজ নগর উম্মুল কুরা ফাযিল ডিগ্রী মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার, প্রজেক্টর, স্কুলব্যাগ, চেয়ার-টেবিলসহ বিভিন্ন শিক্ষা সামগ্রী প্রদান করেছে তুর্কির রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরাণ।
গতকাল বুধবার দুপুরে রায়পুরা উপজেলার আদিয়াবাদ ইউনিয়নের সিরাজ নগর গ্রামের সিরাজ নগর উম্মুল কুরা ফাযিল ডিগ্রী মাদ্রাসায় এসব শিক্ষা সামগ্রী বিতরণ করেন। এসময় তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান মাদ্রাসায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব কার্যক্রমের উদ্বোধন করেন। পরে মাদ্রাসা অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় যোগ দেন। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তুর্কিও রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরাণ। এ সময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন টিকা বাংলাদেশ কোঅর্ডিনেটর ডক্টর ইসমাইল গুনদুগদু।
সিরাজ নগর উম্মুল কুরা ফাজিল ডিগ্রী মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক নুরুল ইসলাম মক্কি’র সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন রায়পুরা উপজেলা নিবার্হী কর্মকর্তা আজগর হোসেন, রায়পুরা মাধ্যমিক শিক্ষা অফিসার সামাল গির আলম, আদিয়াবাদ স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সাখাওয়াত হোসেন মিয়া, গভর্নিং বডির সদস্য ডাঃ ওসামা বিন নুর। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. অছি উদ্দিন আহমদ।
বক্তব্য শেষে সিরাজনগর গ্রামের লোকজন রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরাণ ও টিকা বাংলাদেশ কোঅর্ডিনেটর ডক্টর ইসমাইল গুনদুগদুকে গ্রামের পক্ষ থেকে ওই গ্রামের উৎপাদিত ফল ফলাদি ও সবজী উপহার দেন।
প্রধান অতিথি রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরাণ বলেন, এ গ্রাম ও নদী দেখে আমি মুগ্ধ ও অভিভূত। বাংলাদেশ অত্যন্ত সুন্দর ও সবুজে ভরপুর। বাংলাদেশের প্রাকৃতিক দৃশ্য আমাকে মুগ্ধ করেছে। তুরস্ক বাংলাদেশের পরম বন্ধু। অতীতে তুরস্ক বাংলাদেশের পাশে ছিল, বর্তমানে আছে, ভবিষ্যতেও থাকবে।
মাদ্রাসার শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা ধর্মীয় শিক্ষাসহ সকল শিক্ষায় সু-শিক্ষিত হবে। তা হলেই বাংলাদেশ আরো এগিয়ে যাবে। তোমাদের সহযোগিতার জন্য তুরস্ক সরকার সব সময়ই পাশে থাকবে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন