1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 28, 2024, 10:20 pm
সর্বশেষ সংবাদ
আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা বেলাবতে পূর্ব শত্রুতার জেরে স্বাস্থ্য সহকারীকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ ঈদে যাতায়াতে দুর্ভোগ, হয়রানি, ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনা কমাতে ঈদের ছুটি ০২ দিন বাড়ানোর দাবি যাত্রী কল্যাণ সমিতির গ্যালাক্সি এ১৫ ৫জি – দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে নরসিংদীতে পিবিআই’র প্রেস রিলিজ গাইডলাইন ও ভিডিও এডিটিং কর্মশালা পলাশে ঘরে ঢুকে গৃহিনীকে গলাকেটে হত্যা পলাশে পুলিশের মাস্ক পড়ে অভিনব কায়দায় বাইক ছিনতাই

বর্তমান সরকার অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী: শিল্প মন্ত্রী

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, September 26, 2021
  • 275 বার দেখা হয়েছে

মো. আনোয়ার হোসেন: শিল্প মন্ত্রী এ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার সবসময় অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। প্রতিটি সম্প্রদায়ের মানুষের কল্যাণে সরকার সমানভাবে কাজ করছে। সরকার দেশে হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বদ্ধপরিকর। রবিবার দুপুরে নরসিংদীর মনোহরদী ডাকবাংলোতে মনোহরদী হিন্দুপাড়া সার্বজনীন দূর্গাবাড়ি মন্দির নির্মাণে শিল্প মন্ত্রীর অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রাজনীতি করে। অসাম্প্রদায়িক রাজনীতি করে। তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজনীতি করে। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনার আলোকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি প্রগতিশীল, গণতান্ত্রিক, আধুনিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
নরসিংদীতে কোন সাম্প্রদায়িকতার স্থান নেই জানিয়ে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে আমরা সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে যুদ্ধ করেছি। আমরা স্বাধীনতা চেয়েছি, মুক্তি চেয়েছি যার জন্য যুদ্ধ করেছি আর রক্ত দিয়েছি। যার ফলেই আমরা মহান স্বাধীনতা অর্জন করতে পেরেছি। নরসিংদী সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উৎকৃষ্ঠ উদাহরণ। এখানে আমরা সবাই একত্রে মিলে মিশে ঝাঁকজমক ভাবে পূজা উদযাপন করি। আমরা পূজাতে তাদের বাড়িতে নিমন্ত্রণ খাই। ধর্মীয় সংস্কৃতির এ সৌহার্দ্য সম্প্রীতির সেতুবন্ধন সূদৃঢ় রাখতে এবং দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টির পাঁয়তারা রুখতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূইয়া, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর-মনোহরদী সার্কেল) মেসবাহ উদ্দিন, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান, নরসিংদী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ইসরাত জাহান তামান্না, মনোহরদী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতিকুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক তৌহিদুল আলম, মনোহরদী পূজা উদযাপন পরিষদের সভাপতি সনজন রায়, সহ-সভাপতি রাজিব রায়, মনোহরদী পৌরসভা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সুকোমল মোদক, সাধারণ সম্পাদক মানিক সাহা, মনোহরদী হিন্দুপাড়া সার্বজনীন দূর্গাবাড়ির সভাপতি শ্যামল রায় ও সাধারণ সম্পাদক সুমন বর্মণসহ প্রমুখ।
পরে শিল্পমন্ত্রী মনোহরদী হিন্দুপাড়া সার্বজনীন দূর্গাবাড়ি মন্দির নির্মাণে ৫ লক্ষ টাকা অনুদান মন্দির কমিটির কাছে হস্তান্তর করেন। এর আগেও শিল্প মন্ত্রী মন্দির নির্মাণে ৫ লক্ষ টাকা প্রদান করেছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন