1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 20, 2024, 1:53 pm
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা কক্সবাজারের পর্যটন সম্ভাবনা স্মার্ট বাংলাদেশ:  খেলাধুলা করে কেউ খালি হাতে ফিরে যায় না আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

নরসিংদীতে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন প্রবীণ মাতা-পিতাকে ছেলে মেয়েরা সম্মান দেয়না ও সেবা যত করেনা -নরসিংদীর প্রবীণ হিতৈষী নেতৃবৃন্দ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, October 3, 2021
  • 257 বার দেখা হয়েছে

মো: জসিম উদ্দিন : বাংলাদেশ প্রবীন হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নরসিংদী জেলা শাখা গত ১ অক্টোবর শুক্রবার নরসিংদী জেলা কার্যলয় ভেলানগর সৈনিক টাওয়ারে সকাল ৮ টায় আন্তর্জাতিক প্রবীবন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। করোনা মহামারী কারণে ঘরোয়া পরিবেশে সংক্ষিপ্তভাবে এ আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রবীবন হিতৈষী সংঘ ও জরাবিজ্ঞান প্রতিষ্ঠান নরসিংদী জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রবীন শিক্ষক কফিল উদ্দিন, সহ-সভাপতি অধ্যক্ষ মো: আবদুর রশিদ, মাহবুবুর রহমান (অরুণ ভূইয়া), সাধারণ সম্পাদক আবুল কাসেম সরকার, সাংগঠনিক সম্পাদক জাকারুল হক মোল্লা, সাংস্কৃতিক সম্পাদক ও বিশিষ্ট হোমিও চিকিৎসক ডা. আক্রাম হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম, কার্যকরী সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী মো: কামরুজ্জামান ভূঞা (জন্টু), মো: কামাল মিয়া।
এ সব প্রবীণ বক্তাগন আলোচনা সভায় বক্তব্যে দুঃখ করে বলেন, অনেক প্রবীণরা আজ খুবই অসহায়। প্রবীণদের অনেকেই সম্মান করেন না। ছেলে মেয়েরা প্রবীণ মাতা-পিতাকে সম্মান দিয়ে কথা বলে না, সেবা যত্ম করে না। তারা বলেন, প্রতিটি ধর্মেই পিতা-মাতার প্রতি সন্তানদের দায়িত্ব ও কর্তব্যের কথা বলা রয়েছে। আমাদের ভুলে গেলে চলবে না স্বর্গ-নরক যাই বলি পিতা-মাতার পদতলেই তা অবস্থিত। ফলে প্রতিটি পিতা-মাতার প্রতি খেয়াল রাখা এবং তাদের দেখ-ভাল করা প্রতিটি সন্তানের দায়িত্ব ও কর্তব্য। পরে তারা নবীনদের প্রতি উদাত্ত আহবান জানান, পিতা-মাতার পাশাপাশি সমাজে বয়োজ্যাষ্ঠদের প্রতি সম্মান প্রদর্শন করা প্রতিটি নবীনের পবিত্র দায়িত্ব ও কর্তব্য।
এমন যেন না হয়, প্রবীণ মাতা পিতার চোখের পানিতে বুক ভাসাতে হয়। এসব পিতা মাতা চক্ষু লজ্জায় কারো কাছে কিছু না বললেও উপরে সৃষ্টিকর্তা কিন্তু ঠিকই দেখছেন। এ দিকে সব সময় খেয়াল রাখতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন