1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 18, 2024, 11:40 am
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!! রায়পুরা জোর পূর্বক জমি দখলের অভিযোগ

শহীদ মিনার ধসে শিশু নিহতের ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত নিহতের পরিবারকে ১ লক্ষ ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Monday, October 4, 2021
  • 324 বার দেখা হয়েছে

পলাশ প্রতিনিধি: নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নে শহীদ মিনারের পিলার ধসে জান্নাতি আক্তার (২) নামে এক শিশুর মৃত্যুর ঘটনায় সেকান্দরদী এ এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার সকালে সেকান্দরদী এ এম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া উপজেলা মাধ্যমিক অফিসের পক্ষ থেকে সেকান্দরদী এ এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলমকে শোকজ করা সহ ঘটনাটি তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নিহত জান্নাতি আক্তার সেকান্দরদী গ্রামের রাব্বি মোল্লার মেয়ে। তথ্যটি নিশ্চিত করে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী জানান, শহীদ মিনারের পিলার ধসে শিশু জান্নাতি আক্তার নিহতের ঘটনায় রোববার সকালে বিদ্যালয় পরিচালনা কমিটির এক সভা শেষে জান্নাতির পরিবারকে ১ লক্ষ টাকা আর্থিক সহায়তা বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে দেওয়া হয়েছে। এ ছাড়া শনিবার রাতেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ভাবে নিহত শিশু জান্নতির পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী। তাছাড়া রোববার সকালে শিশু জান্নাতি আক্তারের নিহতের ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলমকে কারণ দর্শানোর শোকজ করেন পলাশ উপজেলা শিক্ষা অফিসার মিলন কৃষ্ণ হালদার। এ ব্যাপারে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের গাফলতির কারণেই এই দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি নিহত শিশুটির পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ও বিদ্যালয়ের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। তাছাড়া তদন্ত কমিটির প্রতিবেদন আসলে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ, নিহত জান্নাতি আক্তার গত শনিবার (২ অক্টোবর) বিকেলে বাড়ির পাশে সেকান্দরদী এ এম উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পাশে খেলা করছিল। হঠাৎ শহীদ মিনারের একটি পিলার ভেঙে শিশু জান্নাতির ওপর পড়ে। এতে মাথায় গুরুত্বর আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়ে সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করে। এদিকে এ ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে গ্রামবাসী ঘটনাটির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে। পরে পলাশ উপজেলা নিবার্হী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
উপজেলা ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শহীদ মিনারটি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেটি মেরামত না করে দড়ি দিয়ে পিলারটি গাছের সাথে বেধে রাখে। যার কারণে এই দুর্ঘটনাটি ঘটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন