1. grameendarpan@gmail.com : admi2017 :
  2. taife.nur14@gmail.com : taifur nur : taifur nur
সোমবার, ১১ অক্টোবর ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন

র‌্যাব-১১ নরসিংদী এর অভিযানে ২৮ বছরের পলাতক ডাকাতি মামলার সাজাপ্রাপ্ত ১ আসামী গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ২ বার

ডেস্ক রিপোর্ট: গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, নরসিংদী এর একটি চৌকস অভিযানিক দল কর্তৃক গত ০৩ অক্টোবর ২০২১ইং তারিখ আনুমানিক রাত ০৪.৩০ ঘটিকার সময় নরসিংদী জেলার শিবপুর থানাধীন সৈয়দের খোলা এলাকা হতে সাজা পরোয়ানাভুক্ত পলাতক আসামী মাহামুদুল হাসান ওরফে মঞ্জু (৫৩), পিতা- মৃত আব্দুল জলিল, সাং- সৈয়দের খোলা, থানা- শিবপুর, জেলা- নরসিংদী’কে গ্রেফতার করা হয়।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, অভিযুক্ত দীর্ঘ ২৮ বছর আগে একজন কুখ্যাত ডাকাত ছিল। তৎকালীন সময়ে তার পরিবারের অন্যান্য সদস্যগনেরও ডাকাতির সাথে জড়িত থাকার কথা প্রাথমিক ভাবে জানা যায়। তার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়ীয়া জেলার বাঞ্ছারামপুর থানায় একটি ডাকাতির অভিযোগের প্রেক্ষিতে নিয়মিত ডাকাতি মামলা রুজু হয়েছিল এবং ১৯৯২ সালে তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছিল। পরোয়ানা জারির পর সে বিদেশে চলে যায় এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পালিয়ে বেড়ায় এবং দীর্ঘ ২৮ বছর বিদেশে আত্মগোপনে থাকেন। ২০০৩ সালে সে দেশে এসেছিল এবং প্রথম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদের কারণে দ্বিতীয় বিয়ে করে আবার বিদেশে পালিয়ে যায়। এছাড়াও আসামীর প্রদত্ত তথ্য অনুযায়ী বিভিন্ন সময় সে দেশে এসেছিল বলে জানা যায়। ইতিমধ্যে তাকে বিচারিক আদালতে পলাতক অবস্থায় দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করা হয়। যেহেতু এটি ২৮ বছরের পুরাতন পরোয়ানা ছিল এবং সে পলাতক ছিল, সে কারণে তাকে গ্রেফতার করার সম্ভাবনা প্রায় অনিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু হঠাৎ ফিরে আসার তথ্য পাওয়ার পর, র‌্যাব-১১, নরসিংদী দীর্ঘদিনের অপেক্ষমান সাজা ওয়ারেন্ট সংগ্রহ করে তাকে খুঁজতে শুরু করে। জানা যায় আনুমানিক ০৬ মাস পূর্বে সে দেশে ফিরেছে। দীর্ঘদিন খোঁজাখুজির পর গোয়েন্দা নজরদারীর মাধ্যমে এক আত্মীয়ের বাড়িতে উক্ত আসামীর অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১১, সিপিএসসি, নরসিংদীর একটি অভিযান দল অভিযান পরিচালনা করে। গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হবে। -প্রেস বিজ্ঞপ্তি
উল্লেখ্য, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস্য উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। নরসিংদী জেলায় সংগঠিত চুরি, ডাকাতি, মাদক, ওয়ারেন্টভুক্ত আসামীসহ সংগঠিত বিভিন্ন অপরাধ রুখে দিতে র‌্যাব-১১ অভিযান আরও জোরদার করেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..