1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 29, 2024, 1:07 am
সর্বশেষ সংবাদ
আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা বেলাবতে পূর্ব শত্রুতার জেরে স্বাস্থ্য সহকারীকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ ঈদে যাতায়াতে দুর্ভোগ, হয়রানি, ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনা কমাতে ঈদের ছুটি ০২ দিন বাড়ানোর দাবি যাত্রী কল্যাণ সমিতির গ্যালাক্সি এ১৫ ৫জি – দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে নরসিংদীতে পিবিআই’র প্রেস রিলিজ গাইডলাইন ও ভিডিও এডিটিং কর্মশালা পলাশে ঘরে ঢুকে গৃহিনীকে গলাকেটে হত্যা পলাশে পুলিশের মাস্ক পড়ে অভিনব কায়দায় বাইক ছিনতাই

নরসিংদীতে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচীর পালিত

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, October 5, 2021
  • 204 বার দেখা হয়েছে

হলধর দাস: ‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি’- এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) এর উদ্যোগে সোমবার (৪অক্টোবর) নরসিংদীতে মানব বন্ধন কর্মসূচীর মধ্যদিয়ে আন্তর্জাতিক অহিংস দিবস পালন করা হয়েছে।
নরসিংদী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন জেলা সূজন সুশাসনের জন্য নাগরিক এর আজীবন সদস্য এম মোজাম্মেল হক, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নরসিংদী জেলা শাখা সামাজিক আন্দোলনের সভাপতি নিবারণ রায়, সামাজিক আন্দোলন নরসিংদী শাখার উপদেষ্টা পিএফ জি সদস্য মো. শহীদুল্লাহ খোন্দকার, জেলা সুজনের সাধারণ সম্পাদক সাংবাদিক হলধর দাস, দৈনিক খোঁজ খবর পত্রিকার সম্পাদক মনজিল এ মিল্লাত, নরসিংদী প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক হামিদুল হক আহাদ, সাংবাদিক জয়নূল আবেদীন, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোর্শেদ শাহরিয়ার, সাংবাদিক আমজাদ হোসেন, শফিকুল ইসলাম প্রধান প্রমুখ। বক্তাগণ বলেন, বাংলাদেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় আন্তর্জাতিক অহিংস দিবস উদযাপন গভীরভাবে তাৎপর্যপূর্ণ। কারণ, অতীতের রাজনৈতিক পরিস্থিতি কল্পনা করলেই আমাদের মানসপটে ভেসে ওঠে দ্বন্দ্ব-সংঘাতের চিত্র, পেট্রোল-বোমায় দগ্ধ আহত-নিহত মানুষের দৃশ্যাবলী, জ্বলন্ত বাস-মিনিবাস-ট্রেন, ভস্মিভূত বাড়ি-ঘর, অবরুদ্ধ রাস্তা-ঘাট ও মানুষ, অসহায় মানুষের আহাজারি ইত্যাদি। দেশে বিভিন্ন ধাঁচের নারী নির্যাতন দিন দিন চরম রূপ নিচ্ছে। ধর্মীয় মৌলবাদী ও জঙ্গীবাদী শক্তির অপতৎপরতা যেভাবে দেশে-দেশে ছড়িয়ে পড়ছে- যা তা সচেতন মানুষের কাছে অস্বস্তিদায়ক। এমনি এক অবস্থায় আমরা সবাই যদি স্ব স্ব অবস্থান থেকে জেগে না উঠি, তবে এক অন্ধকারময় ভবিষ্যত আমাদের ভবিষ্যৎ প্রজন্ম হাবুডুবু খাবে।
উল্লেখ্য, অহিংস আন্দোলনের প্রবক্তা হিসেবে খ্যাত মোহনদাস করমচাঁদ গান্ধীর জন্মদিন ২ অক্টোবর তারিখ কেউই অহিংস দিবস হিসেবে বেছে নেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন