1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 19, 2024, 11:02 am
সর্বশেষ সংবাদ
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!!

নরসিংদীতে আইন-শৃংখলা পরিস্থিতি বিষয়ে বিশেষ সভা যে অপকর্মে লিপ্ত হবে তাকেই আইনের আওতায় আনা হবে -জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, October 19, 2021
  • 294 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে উদ্ভূত পরিস্থিতি পর্যালোচনা ও করণীয় নির্ধারণ সংক্রান্ত বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে ১৮ অক্টোবর সোমবার। সকল পর্যায়ের জনপ্রতিনিধি, আইন শৃংখলা বাহিনী, সুশীল সমাজ, সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই বিশেষ আইন-শৃংখলা পরিস্থিতি বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান সভাপতিত্ব করেন।
সভায় উপস্থিত ছিলেন নরসিংদী জেলার পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম পিপিএম, র‌্যাব, আনসার-ভিডিপির কর্মকর্তাবৃন্দ। এছাড়া নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী জেলা আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি জি এম তালেব হোসেন, সেক্টর কমান্ডার ফোরাম একাত্তুরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, জেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক অনীল ঘোষ, সেক্রেটারি সুব্রত কুমার দাস, বাজার মসজিদের খতিব আলী আহমেদ হোসাইনী, ইমাম পরিষদের সভাপতি-সেক্রেটারি, যুবলীগ-ছাত্রলীগসহ অন্যান্য অংগ সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, কুমিল্লার একটি অনাকাঙ্খিত ঘটনাকে পুজি করে একটি চক্র সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের বাড়ী-ঘর ও মন্দিরে হামলা করছে। সরকারি সম্পত্তি ও জানমালের ক্ষতি করছে। সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির পায়তারা করছে। এ পরিস্থিতিতে সম্মিলিতভাবে এ পরিস্থিতি মোকাবেলায় কর্মপরিকল্পনা তৈরির জন্য এ সভা আহবান করা হয়েছে। যে-ই এ ধরণের অপকর্মে লিপ্ত হবে তাকেই আইনের আওতায় আনা হবে। এর পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সাংবাদিকবৃন্দ, মসজিদ মাদ্রাসার আলেম-ওলামা, বীর মুক্তিযোদ্ধাগণসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকল পর্যায়ের মানুষ যার যার অবস্থান থেকে সমাজের শান্তি শৃংখলা রক্ষাসহ সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখতে কাজ করতে হবে।
সভায় পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম বলেন, নরসিংদী জেলায় সাম্প্রদায়িক ঐতিহ্য কাউকে নষ্ট করতে দেয়া হবে না। যে বা যারা এই অপকর্মে লিপ্ত হবে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।
সভায় জেলা পরিষদের চেয়ারম্যান মতিন ভূইয়া জানান, আওয়ামীলীগের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গুজবে কান না দিয়ে যাচাই বাছাই করে যে কোন বিষয়ে প্রতিক্রিয়া দেখানোর জন্য সকলকে অনুরোধ জানান। আলেম ওলামাদের মসজিদে মসজিদে এ বিষয়ে আলোচনা করে সাধারন মানুষকে সচেতন করতে হবে।
সভায় আইন-শৃংখলা বজায় রাখতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন ও প্রান্তিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সচেষ্ট থাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন