1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 25, 2024, 12:08 am

ঘোড়াশালের তৃতীয় মেয়র তুষার

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, November 7, 2021
  • 347 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভার নির্বাচনে তৃতীয়বারের মতো নির্বাচিত মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন আওয়ামী লীগ থেকে মনোনিত নৌকা প্রতীকে বিজয়ী আল মোজাহিদ হোসেন তুষার। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় উপজেলা মাল্টি অডিটরিয়াম থেকে এ ফলাফল ঘোষনা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো: মেজবাহ উদ্দিন।
রির্টানিং কর্মকতা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জানান, ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে হাতপাখা প্রতিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ (ইশা) থেকে মনোনিত ইকরাম হোসেন পেয়েছেন ৪৬১ ভোট, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র থেকে মোবাইল প্রতিক নিয়ে তানজিরল হক রনি পেয়েছেন ২ হাজার ১৪ ভোট ও আওয়ামী লীগ থেকে মনোনিত প্রার্থী আল মুজাহিদ হোসেন নৌকা প্রতিকে পেয়েছেন ২৮ হাজার ২৬৪ ভোট। রির্টানিং কর্মকর্তা আওয়ামী লীগ থেকে মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী আল মুজাহিদ হোসেন তুষারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। পলাশ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বোতাম টিপে ভোট দিয়েছেন ঘোড়াশাল পৌর এলাকার ভোটারগণ। নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ঘোড়াশাল পৌরসভাটির ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রের ১৮৬টি বুথে এই ভোট গ্রহণ হয়। মোট ৬২ হাজার ২৪৮ জন ভোটারের মধ্যে পুরষ ৩১ হাজার ৮৬১ ও নারী ৩০ হাজার ৩৮৭ জন। নির্বাচনে মোট ভোট পড়েছে ৩০ হাজার ৭৩৯টি।
ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, সবগুলো ভোটকেন্দ্রেই ভোট দিতে আসা স্থানীয় লোকজনের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছিল। দিনব্যাপী শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরষ ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে মোট ৯টি ভোটকেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতিটি কেন্দ্রে পুলিশ কর্মকর্তার নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা অবস্থান করেন। এছাড়াও র‌্যাবের তিনটি টিম ও তিন প্লাটুন বিজিবি পুরো পৌর এলাকায় টহল দেয়।
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মেজবাহ উদ্দিন আরো জানান, ঘোড়াশাল পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এতে মেয়র পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ থেকে মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী আল মোজাহিদ হোসেন তুষার। মোট ৩০ হাজার ৭৩৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে বাতিল হয়েছে ১৫ ভোট। শতাংশ হিসেবে ৩৯ দশমিক ৪১ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন