1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 19, 2024, 11:49 am
সর্বশেষ সংবাদ
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!!

নরসিংদীতে বিদ্রোহীদের হাতে নৌকাডুবির আশঙ্কা

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, November 23, 2021
  • 348 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের নির্বাচনে নরসিংদীর রায়পুরায় ১২টি ও নরসিংদী সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্নের পথে। এখন চলছে ভোট গ্রহনের দায়িত্বে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ।
আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলের বাইরে বিদ্রাহী প্রার্থী হিসেবে অংশ না নেয়ার নির্দেশনা দেয়া হয়। এরপরও নরসিংদীতে প্রথম ধাপে পলাশের দুটি ইউনিয়নেই বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করেছেন দলীয় নেতারা। ফলে একটিতে বিদ্রোহী অপরটিতে দলীয় প্রতিকে নির্বাচিত হন চেয়ারম্যান।
শুধু তাই নয়, গত ২ নভেম্বর ঘোড়াশাল পৌরসভায়ও দলীয় নৌকা প্রতিক না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মোবাইল প্রতিক নিয়ে স্বতন্ত্র থেকে নির্বাচন করেন তানজিরুল হক রনি নামের এক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা।
গত ১১ নভেম্বর নরসিংদী সদর উপজেলার ২টি ও রায়পুরা উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে অধিকাংশ ইউনিয়নেই দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্র থেকে নির্বাচন করেন দলীয় প্রতিক বঞ্চিতরা। যার ফলে ১২টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নের নৌকা ডুবিয়ে জয় পায় স্বতন্ত্র প্রার্থীরা। এছাড়া এই দলীয় কোন্দলের জেরে অকালে প্রাণ হারায় চরাঞ্চলের ৯জন ব্যক্তি।
আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে নরসিংদী সদর উপজেলার ১০টি ও বৃহত্তর রায়পুরা উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচন। এ নির্বাচনেও রয়েছে বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি। যার ফলে এবারের নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থীদের কাছে নৌকা ডুবির আশঙ্কা করছেন দলীয় নেতাকর্মীরা।
জেলার রায়পুরা উপেজেলা আওয়ামীলগের নেতা কর্মীরা জানান, ১২ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৫৩ জন। আর আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে দলের বিদ্রোহী হয়েছেন ২৮ জন প্রার্থী। এতে নৌকার ভরাডুবির আশঙ্কা করছেন আওয়ামী লীগের নেতা কর্মীরা। এ দিকে রায়পুরা উপজেলা আওয়ামী লীগ থেকে বলা হচ্ছে বিদ্রোহীদের পক্ষ নিয়ে নৌকার বিরুদ্ধে যারা কাজ করবেন তাঁদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়া হবে।
রায়পুরায় আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা জানান, নির্বাচনে স্বস্তিতে নেই দলীয় নেতা কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে প্রতিটি ইউনিয়নেই নেতাকর্মীরা কয়েক ভাগে বিভক্ত হয় হয়ে পড়েছেন। নৌকার বিরুদ্ধে বেপরোয়া হয়ে উঠেছেন বিদ্রোহী প্রার্থী ও সমর্থকেরা। তাঁদের আশঙ্কা বিদ্রোহীদের কাছে ধরাশায়ী হতে পারেন দলীয় প্রার্থীরা।
রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন জানান, নির্বাচনের সকল বিষয়ে সব সময় খোঁজখবর রাখা হচ্ছে। নৌকার বিরোধিতা করার কোনো সুযোগ নেই। যেই বিরোধিতা করুক, পরবর্তীতে দোষীদের চিহ্নিত করে সাংগঠনিক শাস্তির মুখোমুখি করা হবে।
এদিকে নরসিংদী সদর উপজেলার ১০টি ইউনিয়নেও সাধারণ নির্বাচন হবে ২৮ নভেম্বর। তবে এরমধ্যে দুটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দলীয় প্রতিকের দুই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া বাকি ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রতিকের পাশাপাশি নৌকা প্রতিক বঞ্চিত দলীয় প্রার্থীরাও বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্র থেকে নির্বাচন করছেন অধিকাংশ ইউনিয়নে। যারফলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহন অনুষ্ঠিত হলে স্বতন্ত্র প্রার্থীর কাছে অধিকাংশ ইউনিয়নেই পরাজয়ের আশঙ্কা করছেন দলীয় নেতাকর্মীরা।
এভাবে দলীয় সিদ্ধান্তকে অমান্য করে বিদ্রোহী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহন করেছেন, এমন প্রশ্নের জবাবে নরসিংদী সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূইয়া জানান, যেহেতু দল সিদ্ধান্ত নিয়েছেন বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবেন তাই আমরা এসব বিষয় অবলোকন করছি। সময়মতো এদের বিরোদ্ধে ব্যবস্তা গ্রহন করবে দল এমটাই আশাবাদী।
তবে তৃণমূল আওয়ামীলীগ বলছেন, উপজেলা ও জেলা পর্যায়ে আওয়ামীলীগের দ্বিধাবিভক্তির কারণে ইউনিয়ন পর্যায়েও এর প্রভাব পড়েছে। এবারের নির্বাচনে এভাবে বিদ্রোহী প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি হলে দল ক্ষতিগ্রস্থ হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন