1. grameendarpan@gmail.com : admi2017 :
  2. taife.nur14@gmail.com : taifur nur : taifur nur
August 16, 2022, 9:26 pm

১২৫ জন অসহায় ব্যক্তি পেলেন চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে অনুদান

Reporter Name
  • Update Time : Tuesday, January 4, 2022
  • 42 Time View

শরীফ ইকবাল রাসেল: আমার ছেলের জন্মের পর থেকেই হৃদরোগে আক্রান্ত। আমি দিন দরিদ্র মানুষ। দিন আনি, দিন খাই, কিভাবে চিকিৎসা করবো ভেবে পাচ্ছিলাম না। এমন সময় সমাজসেবা অধিদপ্তরের এক মাঠকর্মী আমার খোঁজ নিয়ে বাড়িতে যান। আমার সকল খোঁজ খবর নিয়ে আমার ছেলের চিকিৎসার জন্য সরকারের কাছ থেকে ৫০ হাজার টাকার অনুদান পাওয়া যাবে বলে আশ্বাস দেন। সেই তার কথা মতো সকল কাগজপত্র জমা দেই সমাজসেবা অফিসে। আজ সেই আবেদনের ৫০ হাজার টাকার চেক হাতে পেলাম। এখন কিছুটা হলেও চিকিৎসা করাতো পারবো। বাবা তোমারে এখন চিকিৎসা করাতে পারবো। এখন টাকা পাইছি। এমন কথাগুলো বলেছেন নরসিংদী শহরের জারিফ নামে জন্ম থেকে হৃদ রোগে আক্রান্ত শিশুর পিতা জলিল মিয়া। চিকিৎসার জন্য অনুদান হিসেবে ৫০ হাজার টাকার চেক হাতে পেয়ে আজ রোববার জেলা প্রশাসক কার্যালয়ে আবেগাপ্লুত হয়ে বলেন, এই ৫০ হাজার টাকা আমার জন্য ৫০ লাখ টাকার সমান। এই টাকার জন্য আমি কতজনের কাছে ঘুরেছি, কত জনের কাছে হাত পেতেছি কিন্তু পাইনি। আজ সমাজসেবা অধিদপ্তরের সহায়তায় সরকারের পক্ষ থেকে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দিয়ে সহায়তায় করায় সরকারকে কৃতজ্ঞতা। তার মতো আরো এমন অনেকেই আছেন যারা অর্থের অভাবে কিডনি, ক্যান্সার, হৃগরোগ, থাইরয়েডসহ গুরুত্বপূর্ণ রোগের চিকিৎসা করতে পারছেন না। তারা আজ চেক পেয়ে আনন্দিত।
“মুজিব বর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা” এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় নরসিংদীতে আজ রোববার পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস। দিবসটি উপলক্ষে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
নরসিংদী জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মাসুদুল হাসান তাপস এর সভাপতিত্বে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তফা মনোয়ার, নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সৈয়দ আমীরুল হক শামীম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক নইম জাহাঙ্গীর, রায়পুরা উপজেলা সমাজসেবা কর্মকর্তা খলিলুর রহমান সজিবসহ আরো অনেকে। এসময় বিভিন্ন উপজেলার কর্মকর্তা, এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে কর্মক্ষেত্রে অবদান রাখায় সমাজসেবা অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তাগণকে সম্মাননা ও বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার সহায়তা হিসেবে ১২৫ জন ব্যক্তিকে ৫০ হাজার টাকা করে অনুদানের চেক বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category