1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 18, 2024, 4:51 pm
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!! রায়পুরা জোর পূর্বক জমি দখলের অভিযোগ

পলাশে প্রশাসনের অবহেলায় পড়ে আছে সরকারের উন্নয়ন চিত্র

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, January 30, 2022
  • 302 বার দেখা হয়েছে

আল-আমিন মিয়া:
‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক আয়োজনের মাধ্যমে বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন কর্মকা-ের চিত্র প্রদর্শন করেছিল নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসন। উপজেলা পরিষদের প্রধান দেয়াল জুড়ে দেশের নানামুখী উন্নয়নের আলোকচিত্র সাজানো হয়েছিল। ২০১৮ সালে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পির উদ্যোগে পরিষদের প্রধান ফটকের ১০০ মিটার দেয়াল জুড়ে লাগানো হয়েছিল ৩৮টি আলোকসজ্জিত চিত্র। যার মধ্যে ছিল বর্তমান সরকারের উন্নয়নের বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু, মেট্রো রেল, সমুদ্র বিজয়, আইসিটি পার্ক, শিক্ষা, নারী উন্নয়ন, কৃষি উন্নয়ন ও দেশের বিদ্যুৎক্ষেত্রের সাফল্যের চিত্র। এসবের পাশাপাশি মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস, দেশের পর্যটন এলাকাগুলোর দৃশ্যসহ নরসিংদীর প্রতœতাত্বিক স্থান, তাঁত শিল্প ও কৃষিসহ জেলার বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের ছবি। এসব চিত্রের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে সরকারের উন্নয়ন ও দেশ এগিয়ে যাওয়াই ছিল মূল উদ্দেশ্য। কিন্তু সেই চিত্র স্থাপনের কয়েক মাস পর থেকেই অযতœ অবহেলায় পড়ে থাকে। যার কারণে একে একে নষ্ট হয়ে যায় আলোকসজ¦াগুলো। বর্তমানের ৩৮টি আলোকসজ্জার মধ্যে ২০ টিতেই আলোর ব্যবস্থা নষ্ট রয়েছে। এছাড়া প্রায় সবকটি আলোকসজ্জায় ময়লা আবর্জনা পড়ে চিত্রগুলোও ঝাপসা হয়ে আছে। উপজেলা পরিষদের পাশের স্থানীয় বাসিন্দারা জানায় শুধুমাত্র প্রশাসনের দেখবাল ও অযতœ অবহেলার কারণে আলোকসজ্জাগুলো এই দুরবস্থায় রয়েছে। তারা জানায়, তখনকার সময় উপজেলা প্রশাসনের এমন ব্যতিক্রমী উদ্যোগ দৃষ্টি কেড়েছিল স্থানীয়দের। প্রতিদিনই সন্ধ্যা ঘনিয়ে আসলে অনেকেই এই দৃষ্টিনন্দন দৃশ্য দেখতে ছুটে আসতেন পরিষদের সামনে। কিন্তু কয়েক বছর ধরে সরকারের এই উন্নয়ন চিত্রগুলো অযতœ আর অবহেলায় পড়ে থাকার কারণে সন্ধ্যা ঘনিয়ে এলে অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়ে উপজেলা পরিষদের প্রধান ফটক। স্থানীয় দোকানদার মোস্তফা মিয়া জানান, আমাদের দেশ যে এগিয়ে যাচ্ছে তা এসব আলোকচিত্রের মাধ্যমে প্রকাশ পেয়েছিল। এক সময় সন্ধ্যার পর যখন চিত্রগুলোতে আলো জ¦লে উঠতো তখন মনে হতো এটি যেন একটি খোলামেলা জাদুঘর। রাতের পরিবেশকে মনোমুগ্ধকর করে তুলেছিল। প্রতিটি চিত্রের মাঝে দেশের উন্নয়ন ও সৌন্দর্য্য প্রকাশ পেয়েছিল। পথচারীরা কিছুটা সময়ের জন্য হলেও এখানে দাঁড়িয়ে থেকে আলোকচিত্রগুলো দেখতেন। কিন্তু বর্তমান সময়ে উপজেলা প্রশাসনের উদাসীনতা আর অযতœ ও অবহেলার কারণে এই উন্নয়ন চিত্রগুলো নষ্ট হয়ে যাচ্ছে। এখানকার অনেক আলোক বাতি এখন আর জ¦লে না। অযতœ আর অবহেলার কারণে উপজেলা পরিষদের প্রধান ফটকটি সন্ধ্যা ঘনিয়ে আসলে অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়ে।
এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরীকে অফিসে গিয়ে না পেয়ে একাধিকবার এই কর্মকর্তার সরকারি নাম্বারে কল দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন