1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 18, 2024, 12:58 pm
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!! রায়পুরা জোর পূর্বক জমি দখলের অভিযোগ

ভৈরবে বালু উত্তোলন নিয়ে দুই উপজেলাবাসীর সংঘর্ষ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, January 30, 2022
  • 313 বার দেখা হয়েছে

এম আর ওয়াসিম, ভৈরব প্রতিনিধিঃ
কিশোরগঞ্জের ভৈরব-কুলিয়ারচর উপজেলার দুইদল গ্রামবাসীর মধ্যে আশ্রয়ণ প্রকল্পের বালি উত্তোলন নিয়ে ঘন্টাব্যপী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে অন্তত ১০জন। এছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। আজ দুপুরে ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের আকবরনগর ও কুলিয়ারচর উপজেলার ছয়সূতি ইউনিয়নের মাদবধি গ্রামের দুইদল গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, কুলিয়ারচর উপজেলার ছয়সূতি ইউনিয়নের নন্দরামপুর গ্রামে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর নির্মাণের জন্য একটি সরকারি জলাশয় ভরাটের উদ্যোগ নেয় প্রশাসন। ফলে জলাশয়টি ভরাটের জন্য বিল থেকে বালু উত্তোন নিয়ে আকবরনগর গ্রামের লোকজনের সঙ্গে মাদবদী গ্রামের লোকজনের সংঘর্ষের সূত্রপাত হয়। আকবরনগর গ্রামের লোকজনের দাবী, তাদের ফসলি জমি থেকে ড্রেজার দিয়ে জোরপূর্বক বালু তোলা হচ্ছিল। ফলে এই নিয়ে দুইদল গ্রামবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ঘরবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।
পরে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে বলে নিশ্চিত করেছেন কুলিয়ারচর থানার ওসি মোস্তফা কামাল।
এসময় উপস্থিত ছিলেন, ভৈরব কুলিয়ারচর সার্কেলের এএসপি রেজওয়ান দীপু, কুলিয়ারচর উপজেলার নির্বাহী কর্মকর্তা রুবায়াত ফেরদৌসি, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল ও ভৈরব উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ।
এ বিষয়ে কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়াত ফেরদৌসি বলেন, মুজিরবর্ষ উপলক্ষ্যে নন্দরামপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের কাজ করার জন্য বালি উত্তোলন করাকে কেন্দ্র করে দুদল গ্রাম বাসীর মাঝে দ্বন্দ্ব তৈরি হয়। যেখান থেকে বালি উত্তোলন করা হচ্ছিল ভৈরবের লোকজনের দাবী এগুলো তাদের। এই নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। আমরা আবার বসে আলোচনার মাধ্যমে এই বিবাদ সমাধানের ব্যবস্থা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন