1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 19, 2024, 4:10 am
সর্বশেষ সংবাদ
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!!

সরকারের উন্নয়ন ধারাকে আমাদের ধরে রাখতে হবে: নরসিংদী জেলা প্রশাসক

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Saturday, March 26, 2022
  • 315 বার দেখা হয়েছে

হলধর দাস: মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসন আয়োজিত সাতদিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা-২০২২ বুবধার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন প্রাঙ্গনে আয়োজিত মেলায় প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, সিভিল সার্জন ডা. মোঃ নুরুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, বীর মুক্তিযোদ্ধা ৭১ সেক্টর কমান্ডার ফোরাম নরসিংদী জেলা শাখার সভাপতি আব্দুল মোতালিব পাঠান ও নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব। আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল্লাহ আল জাকী।
প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, একাত্তুরের ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধু বলেছিলাম আমাদের এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম- এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। মুক্তির সংগ্রাম মানে হলো- অর্থনৈতিক মুক্তি, রাজনৈতিক মুক্তি ও সাংস্কৃতিক মুক্তি। আমরা ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি স্বাধীন দেশ পেয়েছি। এখন আমরা স্বাধীন স্বত্বা নিয়ে চলি।
অর্থনৈতিক ম্ুিক্ত কিন্তু এখনও আমরা পাইনি। দেশের সকল নাগরিক যদি স্বাবলম্বি ভাবে সুখে শান্তিতে বসবাস করতে পারে, তবেই আমাদের অর্থনৈতিক ম্ুিক্ত আমরা পাবো- যার কথা বঙ্গবন্ধু বলে গেছেন। এক্ষেত্রে স্বাধীনতার ৫০ বছরে আমরা কতটুকু করতে পেরেছি সেজন্য আমাদের আজকের এই মেলা। বিভিন্ন দপ্তরগুলো তাদের উন্নয়ন কর্মকান্ড নিয়ে স্টল সাজিয়েছে আপনাদের দেখার জন্য, জানার জন্য, নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করার জন্য। সারাদেশেই এমনভাবে উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হয়েছে।
আমরা এখানে নরসিংদীর উন্নয়ন তুলে ধরেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা দেশের উন্নয়ন চালিয়ে যাচ্ছি। এই সরকারের উন্নয়নের ধারাকে আমাদের ধরে রাখতে হবে। প্রত্যেক্যে যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
মেলায় মোট ৭১টি স্টল স্থাপিত হয়েছিল। দুই ক্যাটাগরিতে ১০ টি স্টলকে পুরস্কৃত ছাড়াও প্রত্যেক স্টলকে বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়।
স্টল সজ্জিতকরণ ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করে নরসিংদী গণপূর্ত বিভাগ। দ্বিতীয় স্থান অধিকার করে নরসিংদী সড়ক ও জনপথ বিভাগ। তৃতীয় স্থান অধিকার করে যৌথভাবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নরসিংদী ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

সেবা প্রদান ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করে নরসিংদী সিভিল সার্জন অফিস। দ্বিতীয় স্থান অধিকার করে যৌথভাবে নরসিংদী জেলা পুলিশ ও নরসিংদী জনস্বাস্থ্য অধিদপ্তর। তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নরসিংদী জেলা মৎস বিভাগ এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস।
পুরস্কার বিতরণের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন