1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 28, 2024, 2:00 pm
সর্বশেষ সংবাদ
আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা বেলাবতে পূর্ব শত্রুতার জেরে স্বাস্থ্য সহকারীকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ ঈদে যাতায়াতে দুর্ভোগ, হয়রানি, ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনা কমাতে ঈদের ছুটি ০২ দিন বাড়ানোর দাবি যাত্রী কল্যাণ সমিতির গ্যালাক্সি এ১৫ ৫জি – দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে নরসিংদীতে পিবিআই’র প্রেস রিলিজ গাইডলাইন ও ভিডিও এডিটিং কর্মশালা পলাশে ঘরে ঢুকে গৃহিনীকে গলাকেটে হত্যা পলাশে পুলিশের মাস্ক পড়ে অভিনব কায়দায় বাইক ছিনতাই

মানবপাচারকারীদের সামাজিকভাবে বয়কট করতে হবে: এসপি আজীম

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Saturday, March 26, 2022
  • 349 বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: নরসিংদীর পুলিশ সুপার (এসপি) কাজী আশরাফুল আজীম বলেন, দালালদের খপ্পরে পড়ে নয়, বিদেশ যেতে হবে বৈধ পথে।
অবৈধ পথে মানবপাচারকারীদের সামাজিকভাবে বয়কট করতে হবে। প্রয়োজনে নিজ নিজ থানা পুলিশের সহায়তা নিতে হবে। (২৪ মার্চ) বৃহস্পতিবার দুপুরে রায়পুরা উপজেলার আমীরগঞ্জ ইউনিয়নের হাসনাবাদ বাজার এলাকায় এক সচেতনতা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


পুলিশ সুপার আরও বলেন, রায়পুরা উপজেলায় বহু প্রবাসী আছে। গ্রামের সাধারণ মানুষদের বোকা বানিয়ে অতিরিক্ত টাকার বিনিময়ে দালাল চক্র তাদেরকে বিদেশে পাঠায়। অবৈধ পথে বিদেশ পাঠাতে গিয়ে অনেকের সলিল সমাধি হয় সমুদ্রে কিংবা জঙ্গলে কিংবা। এই প্রথাটা বন্ধ হওয়া উচিত।
যুগে যুগে দালালরা যেই ফাঁদ পেতে আছে সেটার বিরুদ্ধে সকলেকে সচেতন হতে হবে। পুলিশ সুপার কার্যালয়ে প্রবাসী হেল্প ডেস্ক খোলা হয়েছে। বিদেশ যেতে সহায়তা প্রয়োজন হলে পুলিশ সর্বোচ্চ সহায়তা করবে।
মানব পাচার রোধে এই নাগরিক সচেতনতা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার, রায়পুরা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহমেদ পার্থ, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান, আমীরগঞ্জ ইউপি চেয়ারম্যান ফারুক মোল্লা প্রমুখ। এ সময় সাগরে নিখোঁজ পরিবারের সাথে আলোচনা করেন পুলিশ সুপার ও স্থানীয় জনপ্রতিনিধিরা।
উল্লেখ গত ২৭ জানুয়ারি লিবিয়া থেকে ট্রলারে করে অবৈধ পথে ইতালি যাওয়ার পথে ২৮ বাংলাদেশী ভূমধ্যসাগরে নিখোঁজ হন। এর মধ্যে ১৫ জনই নরসিংদীর। ১৫ জনের বেশিরভাগই রায়পুরা উপজেলার। অন্যদিকে, অবৈধ পথে মানব পাচারের অভিযোগে মূল দালাল তারেক মোল্লা এবং মামুন মোল্লা সহ আরও দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন