1. grameendarpan@gmail.com : admi2017 :
  2. taife.nur14@gmail.com : taifur nur : taifur nur
August 16, 2022, 11:16 pm

নরসিংদীবাসী গর্ব আর সক্ষমতার প্রতীক পদ্মা সেতু উদ্বোধন উৎসবমূখর পরিবেশে উপভোগ

Reporter Name
  • Update Time : Sunday, June 26, 2022
  • 14 Time View

হলধর দাস: মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র দূরদর্শী নেতৃত্ব ও অবিচল পদক্ষেপের ফলস্বরূপ প্রমত্তা পদ্মার বুকজুড়ে নির্মিত বাংলার আপামর জনগণের স্বপ্নসৌধ “পদ্মা সেতু” বাংলাদেশের কোটি মানুষের স্বপ্ন পূরণের দিন ২৫ মার্চ। আত্মমর্যাদা আর প্রত্যয়ের পদ্মাসেতু শুভ উদ্বোধন উপলক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসন তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। প্রায় সকল কর্মসূচি বিশেষ করে নরসিংদী স্টেডিয়ামে শত সহস্র উচ্ছ্বসিত প্রাণের উল্লসিত জয়ধ্বনিতে সারা বাংলাদেশের ন্যায় নরসিংদীর মানুষ “পদ্মা সেতু” উদ্বোধনের স্বাদ আনন্দ উল্লাসের মধ্য দিয়ে গ্রহণ উপভোগ করে।


নরসিংদী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল শিশু কিশোরদের “আত্মমর্যাদা ও প্রত্যয়ের পদ¥া সেতু” বিষয়ক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, জেলার গুরুত্বপূর্ণ সড়ক ও সড়ক দ্বীপে আলোকসজ্জ¦াকরণ, পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশেষ অ্যাক্রোবেটিক শো, বর্ণাঢ্য র‌্যালি, সম্মিলিতভাবে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক “পদ্মা সেতু” উদ্বোধন অনুষ্ঠান নরসিংদী স্টেডিয়ামে বড় পর্দায় উপভোগ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও “প্রত্যয়ের জয়গান” কনসার্ট আয়োজন অর্থাৎ বড় পর্দায় মুন্সীগঞ্জ অংশে প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধনের আয়োজন সরাসরি দেখানো উল্লেখযোগ্য।


উদ্বোধনী অনুষ্ঠান শেষ হলেও পদ্মা সেতুকে কেন্দ্র করে সাধারণ মানুষের আনন্দ উল্লাসের কোন যেন শেষ নেই। বিভিন্ন সংগঠন ছাড়াও ব্যাক্তিগত বা পারিবারিকভাবে পদ্মাসেতু সরাসরি দেখতে যাবার বিভিন্ন প্রস্তুুতি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে বেশীরভাগ মানুষজন। অনেকেই যাদের নিজস্ব গাড়ি নেই তারা ভাড়ায় গাড়ি নিয়ে কীভাবে কখন নিজ চোখে সরাসরি দেখবে সেই প্রোগ্রাম করছে। গাড়ি ভাড়ার চাহিদা বেশী হওয়ায় গাড়ির ভাড়াও বেড়ে গেছে। শনিবার দিনভর জেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনে পদ্মা সেতুর উদ্বোধন উদ্যাপন করা হয়েছে।
গত শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শত সহস্র মানুষের আনন্দ উল্লাশের শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। শোভাযাত্রাটি নরসিংদী স্টেডিয়ামে প্রবেশ করতে প্রায় ত্রিশ মিনিটব্যাপী সময় অতিক্রম করতে হয়। তিলধারণের ঠাই ছিল না মাঠে। একইভাবে রাতে কনসার্টেও শত সহস্র মানুষের ভিরে তিল ধারণের ঠাঁই ছিল না। সকাল থেকে স্টেডিয়ামে স্থাপিত বড় পর্দায় মুন্সীগঞ্জ অংশে প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধনের আয়োজন সরাসরি উপভোগ করে নরসিংদীবাসী।


এ সময় পলাশ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ডা. অনোয়ারুল আশরাফ খান দিলীপ উপস্থিত ছিলেন। তাকে প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের পর সম্মাননা স্মারক প্রদান করেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। র‌্যালী ও উদ্বোধনী অনুষ্ঠানে নরসিংদীর আয়োজনে সরকারি কর্মকর্তা পর্যায়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু সহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি সহ সরকারি-বেসরকারি কার্যালয়গুলোর কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন।
বেলা তিনটা থেকে স্টেডিয়াম প্রাঙ্গণে ‘প্রত্যয়ের জয়গান’ শিরোনামে কনসার্টের আয়োজন করা হয় যা মধ্যরাত পর্যন্ত সাধারণ মানুষজন উপভোগ করে। সাংস্কৃতিক অনুষ্ঠানে কণ্ঠশিল্পী ছিলেন জাতীয় পর্যায়ের স্বনাধন্য শিল্পী কোনাল, শাফিন আহমেদ (ভয়েজ অব মাইলস), নরসিংদীর জাতীয় গুণিজন সম্মাননাপ্রাপ্ত কন্ঠশিল্পী মোখলেছুর রহমান রানা, সাধক শিল্পী হুমায়ূন শাহ্, সেতু, গানকবি ব্যান্ড, ওয়ার ব্যান্ড, বাঁধনহারা থিয়েটার স্কুলের স্থানীয় শিল্পীবৃন্দ। কনসার্ট শেষে রাতে শতাধিক আতশবাজি ফুটিয়ে পদ্মা সেতুর তিনদিনব্যাপী আয়োজনের উদ্বোধন উদ্যাপন আনন্দের শেষ টানা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category