1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 16, 2024, 8:28 pm
সর্বশেষ সংবাদ
ইন্ডিয়া আউট ক্যাম্পেইন এবং বাস্তবতা উপজেলা নির্বাচনে বিএনপি-জামায়াতের ৭০ নেতা এমপি রাজুর সাথে সৌজন্য সাক্ষাত করলেন নতুন ইউএনও রায়পুরায় ইউএনও রোজলিন শহিদ চৌধুরী’র পদোন্নতি জনিত বিদায় ও নতুন ইউএনওকে বরণ নরসিংদীতে মরা নদীর তীরে অষ্টমী স্নানে ভক্ত পূণ্যার্থীদের ঢল নরসিংদী সদর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা চীনে ঈদ পুনর্মিলনী ও পহেলা বৈশাখ অনুষ্ঠিত ঢাকাসহ দেশের তিন স্থানে সফলভাবে আয়োজিত হল দেশের সবচেয়ে বড় আলপনা উৎসব ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ কিশোরগঞ্জের মিঠামইনে আঁকা হচ্ছে দীর্ঘতম আলপনা বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ কালিয়াকৈরে ৫০ বছরের পুরনো রঘুনাথপুর বৈশাখী মেলা নরসিংদীতে কাভার্ড ভ্যান-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ ৪ জন নিহত

নরসিংদী থেকে ঢাকার কারাগারে নেওয়ার সময় আসামির পলায়ন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, August 14, 2022
  • 237 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: নরসিংদী জেলা কারাগার থেকে রাজধানীর কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেওয়ার সময় পুলিশি হেফাজতে থাকা এক আসামি পালিয়ে গেছেন। গত বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচরুখী বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। ওই আসামিকে নরসিংদী থেকে গণপরিবহনে করে ঢাকায় নিয়ে আসছিল পুলিশের চার সদস্যের একটি দল। এ ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও ওই আসামিকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
বৃৃহস্পতিবার বিকেলে নরসিংদী জেলা কারাগারের উপসহকারী জেলার রিজিয়া পারভিন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। পালিয়ে যাওয়া ওই আসামির নাম শাহ আলম (২৪)। তিনি একটি চুরির মামলায় নরসিংদী জেলা কারাগারে বন্দী ছিলেন। মানসিক স্বাস্থ্যের উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকের পরামর্শে তাঁকে রাজধানীর কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হচ্ছিল।
কারা কর্তৃপক্ষ জানায়, চুরি মামলার আসামি শাহ আলম ও হত্যা মামলার আসামি উজ্জ্বল মিয়া (৩০) কিছুদিন ধরে মানসিক ভারসাম্যহীন আচরণ করছিলেন। গত সোমবার তাঁদের দুজনকে ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। হাসপাতালটির দায়িত্বরত চিকিৎসক তাঁদের রাজধানী ঢাকার একটি মানসিক হাসপাতালে নিতে বলেন।
পুলিশের দলটি দুই আসামিকে নিয়ে ঢাকা-কিশোরগঞ্জ রুটে যাতায়াতকারী একটি বাসে চড়ে রওনা হন। এ সময় অন্য যাত্রীরাও বাসে ছিলেন।
নরসিংদী জেলা কারাগারের উপসহকারী জেলার রিজিয়া পারভিন জানান, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গতকাল বিকেলে কারাগার থেকে তাঁদের দুজনকে হাতকড়া পরিয়ে কেন্দ্রীয় কারাগারে পৌঁছে দেওয়ার জন্য পুলিশের চার সদস্যের একটি দলের কাছে হস্তান্তর করা হয়। পুলিশের ওই দলটিতে ছিলেন জেলা পুলিশ লাইনসের নায়েক মামুন মিয়া, কনস্টেবল সোহেল মিয়া, আবুল কালাম ও ওমর ফারুক। পুলিশের দলটি এই দুই আসামিকে নিয়ে ঢাকা-কিশোরগঞ্জ রুটে যাতায়াতকারী একটি বাসে চড়ে রওনা হন। এ সময় অন্য যাত্রীরাও বাসে ছিলেন। পরে বাসটি নারায়ণগঞ্জের আড়াইহাজারে ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচরুখী বাসস্ট্যান্ডে থামলে আসামি শাহ আলম বাসের দরজা দিয়ে লাফিয়ে পালিয়ে যান। পরে আশপাশের এলাকায় বেশ কিছুক্ষণ খোঁজাখুঁজি করে শাহ আলমকে না পেয়ে উজ্জ্বল মিয়াকে নিয়েই কেন্দ্রীয় কারাগারে পৌঁছায় পুলিশের ওই দলটি।
এ ব্যাপারে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে নায়েক মামুন মিয়াসহ চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। পালিয়ে যাওয়া আসামি শাহ আলমকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে। এই ঘটনায় নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় একটি মামলা করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন