1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 16, 2024, 10:20 pm
সর্বশেষ সংবাদ
ইন্ডিয়া আউট ক্যাম্পেইন এবং বাস্তবতা উপজেলা নির্বাচনে বিএনপি-জামায়াতের ৭০ নেতা এমপি রাজুর সাথে সৌজন্য সাক্ষাত করলেন নতুন ইউএনও রায়পুরায় ইউএনও রোজলিন শহিদ চৌধুরী’র পদোন্নতি জনিত বিদায় ও নতুন ইউএনওকে বরণ নরসিংদীতে মরা নদীর তীরে অষ্টমী স্নানে ভক্ত পূণ্যার্থীদের ঢল নরসিংদী সদর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা চীনে ঈদ পুনর্মিলনী ও পহেলা বৈশাখ অনুষ্ঠিত ঢাকাসহ দেশের তিন স্থানে সফলভাবে আয়োজিত হল দেশের সবচেয়ে বড় আলপনা উৎসব ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ কিশোরগঞ্জের মিঠামইনে আঁকা হচ্ছে দীর্ঘতম আলপনা বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ কালিয়াকৈরে ৫০ বছরের পুরনো রঘুনাথপুর বৈশাখী মেলা নরসিংদীতে কাভার্ড ভ্যান-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ ৪ জন নিহত

বাংলাদেশে সারের কোনো অভাব হবে না: শিল্পমন্ত্রী

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Saturday, August 27, 2022
  • 341 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, দেশে সারের কোনো সংকট নেই। দেশেই উৎপাদিত সার রয়েছে। গতকালও আমরা সার নিয়ে মিটিং করেছি। কৃষিকে বাঁচিয়ে রাখার জন্য আমরা কাজ করছি। বিশ্বে যতই খারাপ অবস্থা হোক না কেন, বাংলাদেশে কোনো অভাব হবে না।
শুক্রবার (২৬ আগস্ট) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। পরে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
তিনি বলেন, আমাদের এখানে ব্যবসায়ীরা একটু বেশি সুযোগ নিচ্ছে। জনগণের যে কষ্ট হচ্ছে, সেটা প্রধানমন্ত্রী চিন্তা করেন। আমরা ব্যবসায়ীদের নীতিমালার মধ্যে আনতে পারিনি। আমরা চেষ্টা করছি সার্বিকভাবে বাজার নিয়ন্ত্রণের জন্য। মানুষের ভোগান্তি কমানোর চেষ্টা করছি। আগামী তিন মাসের মধ্যে এমন পরিস্থিতি সৃষ্টি হবে, যাতে কষ্ট অনেকটাই লাঘব হবে।
এ সময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বাংলাদেশে খাদ্যশস্যের কোনো অভাব এবং সারের কোনো সংকট নেই। বর্তমানে ছয় থেকে সাত লাখ মেট্রিক টন সার মজুদ রয়েছে। এক শ্রেণির ব্যবসায়ী ইউক্রেন-রাশিয়া যুদ্ধের দোহাই দিয়ে কৃক্রিম সংকট সৃষ্টি করে দ্রব্যমূল্য বাড়াচ্ছে। এসব অতি মুনাফালোভীর কারণে দ্রব্যমূল্য বাড়ছে এবং সাধারণ জনগণকে কষ্ট পোহাতে হচ্ছে।
এ সময় শিল্পসচিব জাকিয়া সুলতানা, বিসিআইসির চেয়ারম্যান শাহ্ মো. ইমদাদুল হক, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নূরুল আলম, জনেন্দ্রনাথ সরকার, এসএম আলম, যুগ্মসচিব মো. আব্দুল ওয়াহেদ, জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় বিসিআইসি কর্তৃক নির্মাণাধীন সারের বাফার গোডাউন পরিদর্শন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন