1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 29, 2024, 11:21 am
সর্বশেষ সংবাদ
বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত অসতর্ক পারাপারের সময় রেললাইনে পা দিতেই ট্রেনের ধাক্কায় মৃত্যু দ্বিতীয় দিনের মতো ইফতার বিতরণ করলেন আসাদুজ্জামান আসাদ মানুষের অধিকার আদায়ে রাজপথে থাকবো: ড.মঈন খান রায়পুরার বারৈচা বাসস্ট্যান্ড রোড যেন মরণ ফাঁদ সামান্য বৃষ্টিতে রাস্তা পুকুরে পরিণত মুক্তিযুদ্ধের অন্যতম বিরাঙ্গানাদের সম্মাণনার দাবী আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

মনোহরদীতে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ॥ ১০ পুলিশসহ আহত ৪০

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, August 28, 2022
  • 282 বার দেখা হয়েছে

হলধর দাস ও মনোহরদী প্রতিনিধি: নরসিংদীর মনোহরদীতে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে এক সংঘর্ষে ২৭ জন গুলিবিদ্ধসহ অন্ততঃ ৪০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার (২৮ আগষ্ট) দুপুরে মনোহরদী উপজেলার হেতিমদি-হাফিজপুর সড়কের বাঘবের নামক স্থানে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
জানা গেছে, হাফিজপুরে দলীয় সমাবেশে যোগদানের উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীরা নির্ধারিত স্থানে যাবার সময় পুলিশ কর্তৃক বাঁধার সম্মুখীন হয়। এ সময় পুলিশের প্রতি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকলে ১০ জন পুলিশ আহত হয়। পুলিশও জানমাল রক্ষার্থে উত্তেজিত জনতাকে লক্ষ্য করে শর্টগানের গুলি ও টিআরসেল নিক্ষেপ করে। এতে বিএনপির অন্ততঃ ৪০ জন আহত হয়েছে বলে দাবী করেন বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য সরদার শাখাওয়াত হোসেন বকুল।


সরদার শাখাওয়াত হোসেন বকুল বলেন, পূর্ব থেকেই হেতেমদি এলাকায় মনোহরদী উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি নিয়ে সেখানে আমরা সমাবেশ করার প্রস্তুুতি নিতেছিলাম। সকাল ১১ টার দিকে বিএনপি নেতাকর্মীরা সেখানে সমবেত হতে থাকে। আমি কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে সমাবেশ স্থলে যাওয়ার সময় ছাত্রলীগের কর্মীরা রামদা ও লাঠিসোঠা নিয়ে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালায়। পাশাপাশি পুলিশও আমাদের লোকজনদের লক্ষ্য করে গুলি ও টিআরসেল নিক্ষেপ করতে থাকে। এতে করে বিএনপির প্রায় ২৭ জন গুলিবিদ্ধ ও ১২/১৩ জন কর্মী রাম দায়ের কুপে আহত হয়। দুই জনের চোখে গুলি লাগায় তাদেরকে ঢাকার ইসলামিয়া চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদের পার্শ্ববতী বাজিতপুর উপজেলার ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, শিবপুর, মনোহরদী ও নরসিংদীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরিদ উদ্দীন সাংবাদিকদের জানান, বিএনপির কর্মীরা হাফিজপুরে সভা করার কথা থাকলেও তারা হাফিজপুর থেকে মিছিল সহকারে হেতেমদি যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদেরকে বাধা প্রদান করে। তখন বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে ১০ জন পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শর্টগানের গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


মনোহরদী প্রতিনিধি জানান, নরসিংদীর মনোহরদী উপজেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিয়েছে। এ সময় লাঠিচার্জ, টিয়ারগ্যাস নিক্ষেপ ও রাবার বুলেট চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। রবিবার সকালে ঢাকা-কিশোরগঞ্জ সড়কের হেতেমদী এলাকায় এই বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় পুলিশ কর্মকর্তাসহ প্রায় ৫০ জন আহত হয়েছেন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় দুই নেতার মৃত্যুর ঘটনার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজনের করে মনোহরদী উপজেলা বিএনপি। দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশটি ডাকা হয়।
উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সরদার সাখাওয়াত হোসেন বকুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব মনজুর এলাহি। এ সময় নরসিংদী জেলা যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদু্যুৎ, উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুর রহমান দোলনসহ বিভিন্ন স্তুরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, নেতাকর্মীরা একটি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-কিশোরগঞ্জ সড়কের দিকে এগোতে থাকে। বাঘবের নামক এলাকায় পৌঁছলে মিছিলে পুলিশ বাধা দেয়। এতে বিএনপির নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে পড়েন। তাঁরা ইটপাটকেল ছুড়তে থাকেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা, টিয়ারগ্যাস নিক্ষেপ ও শটগান থেকে ফাঁকা গুলি ছোড়ে। পরে মিছিলটি সেখান থেকে হাফিজপুর সুনিয়া মঞ্জিল প্রাঙ্গণে ফিরে যায়। সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। নেতাকর্মীদের ইটের আঘাতে শিবপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মেজবাহ উদ্দিন, মনোহরদী থানার ওসি ফরিদ উদ্দিন, ওসি তদন্ত জহিরুল আলমসহ পুলিশের ১০ জন আহত হয়েছেন।
মনোহরদী উপজেলা বিএনপির আহবায়ক সরদার সাখাওয়াত হোসেন বকুল বলেন, ‘প্রশাসনের অনুমতি নিয়ে মনোহরদী উপজেলার হেতেমদী বাসস্ট্যান্ড সংলগ্ন ইটভাটায় এ সমাবেশ করার কথা ছিল। কিন্তু সরকার দলীয় লোকজন স্থানটির আশপাশ এলাকা আগেই ‘দখল’ করে নিয়েছে। নেতাকর্মীরা সমাবেশে আসার সময় এবং মিছিলে অংশগ্রহণ করায় পুলিশ ও আওয়ামীলীগের লোকজন হামলা চালায়। পুলিশের রাবার বুলেটে ২৮ জন এবং লাঠিপেটায় আরও ৫-৭ জন আহত হয়েছেন। আহতরা হলেন মনোহরদী পৌরসভা শ্রমিকদলের সভাপতি বাবুল কমিশনার, উপজেলা যুবদলের সদস্য সচিব মাসুদুর রহমান সোহাগ, রমজান তালুকদার, মনি, খোকন, ছোটন, নজরুল ইসলামসহ প্রায় ৩৫ নেতা-কর্মী।’
মনোহরদী থানার ওসি মো. ফরিদ উদ্দিন বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে মিছিল করার করার সময় পুলিশ বাধা দেয়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে সিনিয়র সহকারী পুলিশ সুপারসহ ১০ পুলিশ আহত হয়েছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন