1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 28, 2024, 12:39 pm
সর্বশেষ সংবাদ
রায়পুরা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু নরসিংদীতে ২ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা নরসিংদীতে” শিক্ষার্থীদের মাঝে সততা চর্চা ও সততার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে দুর্নীতি বিরোধী জনসচেতনতা সভা শর্ট বাউন্ডারি ক্রিকেট টুর্ণামেন্টে কান্দাইল বন্ধু মহল একাদশের বিজয় মনোহরদী পৌরসভা মেয়রের সাথে ইমাম মোয়াজ্জিনদের মতবিনিময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০ নির্দেশনা বায়বায়নে বেসরকারি হাসপাতালে অভিযান মূল্যস্ফীতি কমবে মে-জুনে সাবধান, বাজারে আসছে ‘গণধোলাই’ নরসিংদীর মডেল ক্যাডেট কেয়ার থেকে ৯ শিক্ষার্থী ক্যাডেটে ভর্তির লিখিত পরীক্ষায় চান্স রায়পুরায় স্থানীয় সরকার দিবস পালিত

চীনে ‘এক্সিলেন্ট ক্যাম্পার অ্যাওয়ার্ড’ পেলেন ছাইয়েদুল

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, September 29, 2022
  • 296 বার দেখা হয়েছে

ডেস্ক নিউজ: চীনের চিয়াংশি প্রদেশে অনুষ্ঠিত নর্থইস্ট এশিয়া ইয়ুথ ক্যাম্প অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট – ২০২২ প্রোগ্রামে অসাধারণ পারফরমেন্স এবং অবদান রাখার জন্য “এক্সিলেন্ট ক্যাম্পার অ্যাওয়ার্ড” পেয়েছে দেশটি অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম।

২৪ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী ইয়ুথ ক্যাম্পটির সমাপনী অনুষ্ঠানে তাকে এই পুরষ্কার দেওয়া হয়। ইয়ুথ ক্যাম্পের প্রতিপাদ্য ছিল, ‘সাংস্কৃতিক দূত এবং শক্তি থেকে তারুণ্য’।

এক্সিলেন্ট ক্যাম্পার অ্যাওয়ার্ড এর জন্য তাকে সার্টিফিকেট এবং বাংলাদেশি টাকায় প্রায় ৫০ হাজার সমপরিমান চাইনিজ মুদ্রা বোনাস মানি হিসাবে প্রদান করা হয়।


চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এবং এসকে গ্রুপের যৌথ স্পন্সরে, ফরেন অ্যাফেয়ার্স অফিস অব চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস গভর্নমেন্ট এবং চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস যৌথভাবে ইয়ুথ ক্যাম্পটি চিয়াংশি প্রদেশের রাজধানী নানছাং শহরে আয়োজন করে।

চিয়াংশি প্রভিন্সিয়াল ফরেন অ্যাফেয়ার্স অফিসের পরিচালক ও চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এর সভাপতি ঝাও হুই, চায়না সং ছিং লিং ফাউন্ডেশনের আন্তর্জাতিক বিনিময় ও সহযোগিতা বিভাগের ডেপুটি ডিরেক্টর ফ্যাং শিনওয়েন, এসকে গ্রুপের ভাইস প্রেসিডেন্ট থিয়ান ফুশি এর কাছ থেকে পুরষ্কার গ্রহণ করেন ছাইয়েদুল ইসলাম।

ইয়ুথ ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে আন্তর্জাতিক শিক্ষার্থীদের প্রতিনিধি হয়ে বক্তব্য রাখেন মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম।

ছাইয়েদুল ইসলাম বর্তমানে চীন সরকারে স্কলারশিপে চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনেমিক্স বিশ্ববিদ্যালয়ে পিএইচডি প্রোগ্রামে ইন্টারন্যাশনাল ট্রেড মেজরে অধ্যয়ন করছেন। উচ্চতর শিক্ষাগ্রহণের জন্য ২০১৮ সালে চীন সরকারে স্কলারশিপে একই বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স প্রোগ্রামে ইন্টান্যাশনাল বিজনেস মেজরে ভর্তি হন তিনি।

ছাইয়েদুল ইসলামের বাড়ি নরসিংদীর মনোহরদী উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের নলুয়া গ্রামে। বাবার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক। দুই ভাই বোনের মধ্যে তিনিই বড়।

পড়াশোনার পাশাপাশি চীনে তিনি একজন গণমাধ্যমকর্মী হিসেবে এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে যুক্ত। ইতোপূর্বে তার ভালো কাজ চীনের প্রভাবশালী সরকারি-বেসরকারি গণমাধ্যমে বেশ প্রশংসা কুড়িয়েছে।

বাংলাদেশ, ভারত, নেপাল, রাশিয়া, ইয়েমেন, পাকিস্তান, কাজাখস্তান, জাম্বিয়া, পাপুয়া নিউ গিনি থেকে ৪০ জনের বেশি শিক্ষার্থী এই ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন