1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 27, 2024, 12:02 am
সর্বশেষ সংবাদ
রোজার আগেই ভারত থেকে আসছে ৫০ হাজার টন পেঁয়াজ মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর হতাশ কেন বিএনপি? বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যেও ভালো অবস্থানে বাংলাদেশ: বিশ্বব্যাংকের এমডি রায়পুরায় ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল চালক নিহত বাংলাদেশ কাঙ্ক্ষিত হয়ে উঠছে বাংলাদেশের সমুদ্রসম্পদ: অর্থনীতি সমৃদ্ধে গুরুত্বারোপ চীনের উত্থান কি পাশ্চাত্যের ঔপনিবেশিক আধিপত্যের কফিনে শেষ পেরেক? রায়পুরায় জোরপূর্বক বাউন্ডারী ওয়াল নির্মাণের চেষ্টা ॥ ৯৯৯ এ কল রায়পুরায় আলহাজ্ব মো: আবুল কাশেম মাস্টার স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সভাপতি আরিফুল্লাহ নূরী, সাধারণ সম্পাদক নুরুল আলম

আনন্দ-উচ্ছ্বাসে নরসিংদীতে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা শুরু

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, February 12, 2023
  • 566 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট
নরসিংদীতে আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা চলছে। শুক্রবার সকাল আটটা থেকে জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ নরসিংদী সরকারি কলেজের মাঠে এ উৎসব শুরু হয়। এতে অংশ নিতে ১ হাজার ৪২৫ শিক্ষার্থী নিবন্ধন করেছে।


সারা দেশের ৬৪টি জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় চলছে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা উৎসব। আয়োজনটিতে সহযোগিতা করছে ফ্রেশ, কনকর্ড, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।
শুক্রবার সকাল সাড়ে সাতটার মধ্যে রায়পুরা উপজেলা থেকে অনুষ্ঠান স্থলে আসে মিথিলা চাঁদনী। তার মতো অনেকেই তখন অনুষ্ঠানস্থলের গেটে হাজির। মিথিলার ভাষ্য, অনুষ্ঠানে আসতে দেরি না হয়ে যায়, সেই চিন্তায় রাতে সেভাবে ঘুমই হয়নি। ভোরের দিকে বাড়ি থেকে বের হয়ে বেশ কিছুটা পথ হেঁটে, তারপর সিএনজিচালিত অটোরিকশায় করে অনুষ্ঠানে এসেছে। এখানে এসে এত এত মেধাবী মুখ একসঙ্গে দেখে খুব ভালো লেগেছে তার।
শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে প্রবেশের পরই নিবন্ধন নম্বর অনুযায়ী নির্দিষ্ট বুথের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সনদ, ক্রেস্ট ও স্ন্যাকস বক্স সংগ্রহ করে। এরপর অনুষ্ঠানের সঞ্চালক তাদের মঞ্চের সামনে চেয়ারে বসতে এবং যারা যারা গান বা কবিতা আবৃত্তি করতে আগ্রহী, তাদের হাত তুলতে আহ্বান জানান। এ আহ্বানে সাড়া দিয়ে বেশ কয়েকজন মঞ্চে উঠে খালি গলায় গান শোনায় ও কবিতা আবৃত্তি করে।
সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। নরসিংদী বন্ধুসভার সভাপতি প্রলয় জামানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর নরসিংদী প্রতিনিধি প্রণব কুমার দেবনাথ।
শিক্ষার্থীদের দিকনির্দেশনা দিতে উপস্থিত আছেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, নরসিংদী সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. সিরাজ উদ্দীন ভূঁইয়া, নরসিংদীর পৌর মেয়র আমজাদ হোসেন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের সহসভাপতি আবদুল্লাহ আল মামুন, শিউলীবাগ বিদ্যাপীঠের অধ্যক্ষ রায়হানা সরকার ও প্রথম আলোর হেড অব মার্কেটিং মো. আজওয়াজ খান।
শিক্ষার্থীদের সাফল্যের আনন্দ উদ্যাপন করতে সাংস্কৃতিক পর্বে থাকছে নরসিংদীর ব্যান্ড মিউজিক অ্যাসোসিয়েশনের পরিবেশনা। আয়োজনের ফাঁকে ফাঁকে চলছে কৃতী শিক্ষার্থী ও নরসিংদী বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে গান, নাচ ও কবিতা আবৃত্তি।
দিনব্যাপী এই সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, সনদ, প্রথম আলো ই-পেপার (১ মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন এবং ‘শিখো’র সৌজন্যে বিনা মূল্যে কোর্সসহ অন্যান্য উপহার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন