1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 25, 2024, 7:53 am

নরসিংদীতে আগামী ২০ ফেব্রুয়ারি শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, February 16, 2023
  • 221 বার দেখা হয়েছে

হলধর দাস:
নরসিংদীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন- ২০২৩ উপলক্ষে এক সংবাদ সম্মেলন গতকাল বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) নরসিংদী ১০০শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. নূরুল ইসলাম এর পক্ষে সভাপতিত্ব করেন জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মিজানুর রহমান মিজান।
মাল্টিমিডিয়ার মাধ্যমে ভিটামিন-এ’র গুরুত্ব, করণীয় সহ এর লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন ডা. মুন্নী দাস। উপস্থাপনায় তিনি বলেন, এবছর দেশব্যাপী আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী শিশুদেরকে ভিটামিন-‘এ ‘ ক্যাপসুল খাওয়ানো হবে।
এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এলক্ষ্যে আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত নরসিংদী জেলায় ২১,৮৬৬টি কেন্দ্রে ৬৫,৫৫৮ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে।
এ বছর নরসিংদী জেলায় ৩লাখ ৮২ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, যথাক্রমে নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাবেক সভাপতি নিবারন রায়, মোস্তফা কামাল সরকার, বিএমএ এর সভাপতি ডা. মোজাম্মেল হক কমল, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ভূঞা, মোর্শেদ শাহরিয়ার ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির শাহ্। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক বাদল কুমার সাহা, সাবেক সা: সম্পাদক শফিকুল মোহাম্মদ মানিক প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন