1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 18, 2024, 11:58 pm
সর্বশেষ সংবাদ
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!!

নরসিংদীতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, February 23, 2023
  • 291 বার দেখা হয়েছে

হলধর দাস:
নরসিংদীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সরকারি-বেসরকারিভাবে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। চলমান রয়েছে ফেব্রুয়ারি মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি। চলমান বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতা, বই মেলা, গুণীজন সম্মাননা উল্লেখযোগ্য।


অমর একুশের শহিদদের স্মরণে ৮দিন ব্যাপী বই মেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করেছে নরসিংদী পৌরসভা।
একুশের প্রথম প্রহরে ও প্রভাতে নরসিংদী সরকারি কলেজে স্থাপিত জেলার কেন্দ্রীয় শহিদ মিনারে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোস্তাক আহমেদ ভূইয়া, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
নরসিংদী মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম সংলগ্ন শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা আওয়ামীলীগ সভাপতি-সম্পাদক জিএম তালেব হোসেন ও পীরজাদা মোহাম্মদ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান মনির হোসেন ভূঞা ও তার সহকর্মীবৃন্দ, নরসিংদী প্রেসক্লাবের পক্ষে সভাপতি হাবিবুর রহমান ও অন্যান্য সদস্যবৃন্দ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর জেলা পুলিশ সুপার, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, সিভিল সার্জন ডা. নূরুল ইসলাম এর নেতৃত্বে জেলা স্বাস্থ্য অধিদপ্তর, নরসিংদী লেডিস ক্লাবের সভাপতি রিফাত আখতার এর নেতৃত্বে অন্যান্য সদস্যবৃন্দ, ‘সুজন-সুশাসনের জন্য নাগরিক’ নরসিংদী জেলা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের নেতৃ্ত্েব অন্যান্য সদস্যবৃন্দ, পরিশীলন সাহিত্য সাংস্কৃতিক পরিষদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। পুস্পার্ঘ্য অর্পণের আগে শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন করেন জেলা প্রশাসক ও উপস্থিত সুধীজন।
মহান শহিদ দিবস উপলক্ষে শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ছাড়াও নরসিংদী সরকারি কলেজের বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল দেয়ালিকা প্রদর্শন, জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, প্রভাতফেরি, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল। একুশের সকাল সাড়ে ৭টায় নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষের নেতৃত্বে প্রভাত ফেরিতে অংশগ্রহণ করেন শিক্ষক-ছাত্র-ছাত্রীবৃন্দ। সকাল সাড়ে ৮টায় কলেজ প্রাঙ্গনে ছিল সংস্কৃতিক অনুষ্ঠান।
দিবসের প্রথম প্রহরে পৌর শহিদ মিনারে পুস্পার্ঘ্য অর্পণ করেন নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চুসহ পৌর কাউন্সিলরগণ। এছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করা হয় এ শহিদ মিনারে।
একুশের প্রভাতে সাটিরপাড়া কালীকুমার উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবব্রত সাহা শিক্ষক তপন আচার্যের নেতৃত্বে শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ, আইডিয়াল হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনজিল এ মিল্লাত এর নেতৃত্বে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, আলীজান জে এম একাডেমির শিক্ষকদের নেতৃত্বে শিক্ষার্থীবৃন্দ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরের প্রধান প্রধান সড়কে প্রভাতফেরি শেষে শহিদ মিনারে পুস্পার্ঘ্য অর্পণ করে।
একই ভাবে জেলার সকল উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এবং রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন