1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 19, 2024, 11:02 pm
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা কক্সবাজারের পর্যটন সম্ভাবনা স্মার্ট বাংলাদেশ:  খেলাধুলা করে কেউ খালি হাতে ফিরে যায় না আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

আগামী ২২ মার্চ রায়পুরা উপজেলা হবে শতভাগ গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, March 19, 2023
  • 285 বার দেখা হয়েছে

মেহেদী হাসান রিপন/রায়পুরা প্রতিনিধি
নরসিংদীর রায়পুরা উপজেলা হতে যাচ্ছে ক শ্রেণীর গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষনা। আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করবেন। এ তথ্য নিশ্চিত নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো: আজগর হোসেন।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী মো: বোরহান উদ্দিন জানান, আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সাথে এ উপজেলায় নির্মিত ৭৫টি ঘর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের মাধ্যমে এ উপজেলা ক শ্রেণীর শতভাগ গৃহহীন ও ভূমিহীন মুক্ত হবে। প্রধানমন্ত্রীর আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় এ ঘর গুলো নিমিত হয়েছে। এ প্রকল্পের আওতায় প্রতিজন উপকার ভোগী ২ শতাংশ জমিসহ পাচ্ছেন একটি দুই কক্ষ বিশিস্ট আধা পাকা ঘর। এর সাথে রান্নার ঘরসহ থাকবেএকটি বারান্দা।এ উপজেলার তিনটি ইউনিয়নের রায়পুরায়,আদিয়াবাদএবং অলিপুরা ইউনিয়নে এ ৭৫টি ঘর নির্মান কাজ প্রায় শেষের দিকে। এর আগে এ উপজেলা প্রধানমন্ত্রীর আশ্রয়ন -২ প্রকল্পের অধীন একশত দুইটি ঘর নির্মাণের পরে উপকার ভোগীদের হাতে ঘরের চাবি এবং ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। এরা এখন স্বপ্ন দেখছে নিজেদের স্বাবলম্বী করার।
এ ব্যাপারে উপজেলা নির্মাহী অফিসার মো: আজগর হোসেন জানান,প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় এ উপজেলায় ইতিমধ্যে একশত ঘরের চাবি ও দলিল উপকার ভোগীদের হাতে বুঝিয়ে দেওয়া হয়েছে। এরা এখন ঘর গুলোতে বসবার করছেন। এ প্রকল্পের চতুর্থ ধাপে আরো ৭৫টি ঘর নির্মাণ কাজ প্রায় শেষ। আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী সারাদেশের সাথে ভিডিও কনফারান্সের মাধ্যমে ঘর উদ্ধোধনের পরেই এ উপজেলার ৭৫ জনের হাতে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। এর সাথে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা করবেন এ উপজেলকে শতভাগ ক শ্রেণীর গৃহহীন ও ভূমিহীন মুক্ত ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন