1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 25, 2024, 9:34 am

নরমাল ডেলিভারির নামে নার্সদের টানাটানিতে নবজাতকের মৃত্যু

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, March 24, 2023
  • 167 বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে চিকিৎসকের অনুপস্থিতিতে নার্সদের হাতে ডেলিভারির সময় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার পর মা ও শিশু কল্যাণ কেন্দ্র ঘেরাও করেন নিহতের স্বজনেরা। বুধবার (২২ মার্চ) ভোরে নরসিংদী সদর হাসপাতালের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এ ঘটনা ঘটে।
জানা যায়, মঙ্গলবার রাতে স্ত্রীর প্রসবব্যথা উঠলে তাকে নরসিংদীর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে আসেন শহরের সাঠিরপাড়া নবাববাড়ি এলাকার মো. সুমন মিয়া। সেখানে কর্তব্যরত নার্সরা জরুরি সেবা দিতে থাকেন। এ সময় নরমাল ডেলিভারি হবে বলে জানান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা উম্মে হাবিবা।
কিন্তু ওই সময় হাসপাতালটিতে চিকিৎসক ছিলেন না। তাই হাসপাতালের নার্সরাই ডেলিভারি করান। এ সময় নবজাতককে টেনে-হিঁচড়ে বের করায় তার মৃত্যু হয় বলে অভিযোগ স্বজনদের। এ খবর প্রসূতির স্বজনদের মধ্যে ছড়িয়ে পড়লে ভোরে হাসপাতাল ঘেরাও করেন তারা।
নবজাতকের বাবা সুমন মিয়া জানান, স্ত্রীর প্রসবব্যথা উঠলে রাতে তাকে হাসপাতালে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত নার্স সবকিছু সামলে নেবেন বলে আমাদের জানান। কিন্তু হাসপাতালে চিকিৎসক ছিল না, সেই বিষয়টি আমাদের জানাননি। পরে নার্সরাই ডেলিভারি করান। ডেলিভারির কিছুক্ষণ পর জানতে পারি আমার সন্তান মারা গেছে। তাদের অবহেলা ও অজ্ঞতার কারণে আমার সন্তান মারা গেছে। আমি এর বিচার চাই।
এ বিষয়ে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা উম্মে হাবিবা কথা বলতে রাজি হননি এবং নার্সরাও কেউ কথা বলেননি।
মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার গোপাল চন্দ্র সূত্রধর বলেন, বিষয়টি সম্পর্কে জানতে পেরেছি। এটি নিয়ে তদন্ত করা হবে। যদি আমার এখানে কেউ অভিযুক্ত প্রমাণিত হয় তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন