1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 20, 2024, 5:16 am
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা কক্সবাজারের পর্যটন সম্ভাবনা স্মার্ট বাংলাদেশ:  খেলাধুলা করে কেউ খালি হাতে ফিরে যায় না আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

প্রতিদিন দু’শজন ব্যক্তি পাবেন নরসিংদী জেলা প্রশাসনের ইফতার

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, April 4, 2023
  • 371 বার দেখা হয়েছে

শরীফ ইকবাল রাসেল:
পবিত্র রমজান উপলক্ষে নরসিংদীতে ছিন্নমূল, অসহায় পথচারীদের মধ্যে প্রতিদিন দু’শজন করে পাবেন ইফতার সামগ্রী। এরই অংশ হিসেবে রোববার বিকেলে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের পক্ষ থেকে শহরের জেলখানা মোড় এলাকায় দু’শজন অসহায় পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার।
ইফতার বিতরণকালে রিকসা চালক, ভিক্ষুক, গাড়ির হেলপার ও চালকসহ ফুটপাতের অসহায় মানুষ জনের ভীড় লক্ষ্য করা যায়। শুধু তাই নয়, অসহায় নারী, হিজড়া ও পথশিশুরাও লাইনে দাঁড়িয়ে ইফতার গ্রহন করে। ইফতার সামগ্রীর মধ্যে ছোলা, পানি, মিষ্টি, মুড়ি, বেগুনি ও খাজুর দিয়ে প্যাকেটজাত। এক প্যাকেটে একসাথে ইফতারির সকল উপকরণ পেয়ে খুশি আফিয়া নামে এক নারী। তিনি অনেকটা হাফ ছেড়ে বলেন, রোজা আসার পর একসাথে এতোগুলো জিনিস দিয়ে ইফতার করতে পারিনি। আজ মন ভরে খাইমু। তার সাথে রমজান মিয়া নামে এক শিশু জানায়, আমি সারাদিন রোজা রেখেছি। আমার মা আমাকে এত্তোগুলা ইফতার কোনদিন দিতে পারেনি। আজ ডিসি স্যারের দেয়া ইফতার দিয়া ভাই বইনদের নিয়ে একসাথে ইফতার করমু।
ইফতার বিতরণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার বলেন, এই রমজান মাসে অনেক অসহায় ও পথচারীরা ভালোমানের উপকরণ দিয়ে ইফতার করতে পারেনা। তাই নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের নিজস্ব চিন্তা আর ভাবনায় প্রতিদিন দু’শজন লোককে ইফতার সামগ্রী দেয়ার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এরই অংশ হিসেবে আজকের এই ইফতার সামগ্রী বিতরনের কার্যক্রম শুরু করা হলো। আশা করছি ঈদের আগ পর্যন্ত এই কার্যক্রম চলবে। আর বিশেষ করে ইফতার প্রতিদিন জেলা প্রশাসনের নিজস্ব গাড়ি করে শহরের বিভিন্ন মোড়ে, হাট-বাজারে গিয়ে সুশৃঙ্খলভাবে বিতরণ করা হবে।
ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল জাকি, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম ও সহকারী কমিশনার মেহেদী হাসান কাউছার। জেলা প্রশাসনের পক্ষ প্রতিদিন দু’শজন অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করবে বলে জানালেন কর্তপক্ষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন