1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

৬ দফা আন্দোলনে অংশ নেওয়া নেতা আবারো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন

রায়পুরা প্রতিনিধি।
  • পোস্টের সময় Wednesday, January 10, 2024
  • 162 বার দেখা হয়েছে

রাজিউদ্দিন আহমেদ রাজু। মুক্তিযোদ্ধের ইতিহাসে সরাসরি অংশ নেওয়া একজন সক্রিয় সদস্য তিনি। ৫৩ বছরের বর্ণাঢ্য এ রাজনীতিবীদ সরকারের সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি জগন্নাথ কলেজ (বর্তমান বিশ্ববিদ্যালয়) এর দুই বারের ভিপি ছিলেন এবং ৬ দফা আন্দোলন এর অগ্রনায়ক ছিলেন। ৭০ এর সাধারণ পরিষদ নির্বাচনে জয়ী হয়েছিলেন। পরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এর হয়ে ১৯৯৬ সালের ১২ জুন সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সাল পর্যন্ত এ আসনটিতে বিজয়ী হয়ে এমপি রাজুর দখলে রাখেন। তিনি বাংলাদেশ আওয়ামীলীগ এর উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও নরসিংদী জেলা আওয়ামীলীগ এর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
সদ্য অনুষ্ঠিত হয়ে যাওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো নরসিংদী-৫ (রায়পুরা) আসন থেকে বর্ষীয়ান এ রাজনীতিবীদ বিপুল ভোটে নৌকা প্রতিক নিয়ে জয় ছিনিয়ে আনেন। নির্বাচনে জয়ী হওয়ার পর মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে এমপি রাজু তার বাসায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে তিনি দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে তার বিগত দিনের উন্নয়ন কার্যক্রমের ফিরিস্তি তুলে ধরেন। এবং আগামী ৫ বছরে রায়পুরায় কিভাবে কাজ করা যায় সেসকল বিষয়ে মতবিনিময় করেন।
তিনি বলেন, রায়পুরা উপজেলার চরাঞ্চলবাসীর দীর্ঘদিনের দাবি রায়পুরা মেঘনা নদীর ওপর দিয়ে চরাঞ্চলের সাথে উপজেলার সংযোগস্থাপন হিসেবে একটি মেঘনা ব্রীজ নির্মাণ করা। তার বিগত দিনের উন্নয়নের মধ্যে প্রধান যেসকল বিষয় উপস্থাপন করেছেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো, জেলার সড়ক পথে সংযোগ হিসেবে রেল লাইনের পাশ ঘেষে নরসিংদী-রায়পুরা আঞ্চলিক সড়ক স্থাপন করা। রায়পুরার দুর্ঘম চরাঞ্চলে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া, রায়পুরায় একটি কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) স্থাপন ও একটি অডিটরিয়াম ভবন নির্মাণ সহ বেশ কয়েকটি এলাকায় পাকা রাস্তা নির্মান। তিনি আরো বলেন, আগামীতে রায়পুরায় বিদেশী গাড়ি তৈরী কোম্পানি ‘হোন্ডা’র একটি কারখানা স্থাপন এবং রায়পুরা ইউনিয়নে মেঘনার পাশে মেঘনা গ্রুপ ১৩টি কারখানা স্থাপন করবেন। ফলে আগামীতে রায়পুরার হাজার হাজার বেকার যুবকের একটি কর্মসংস্থান হবে। এতে করে দেশে বেকারত্ব দূর হবে।

# এলবি/টিএ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন