1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
রাজাদী চিনিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত মাধবদীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে নারী নিহত নরসিংদী সদর ও পলাশে অনুষ্ঠিত হলো ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসন ২৫২ বছরে পদার্পণ দেশসেরা এসএসসির ফলাফল নরসিংদীর নাছিমা কাদির মোল্লা হাইস্কুল এন্ড হোমস `মধ্যপ্রাচ্যের যুদ্ধে বাংলাদেশে এখনই প্রভাব পড়বে না’ চাকরির শুরু এবং শেষ দু’টোই হোক আনন্দময় সমন্বয়হীনতা আর কোন্দলে দুর্বল হয়ে পড়ছে বিএনপি মনোহরদী উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা

নরসিংদীর হাসপাতালে মারা যাওয়া ব্যক্তির করোনা ‘পজিটিভ’

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Saturday, June 27, 2020
  • 357 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: নরসিংদীতে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে জেলা হাসপাতালে মারা যাওয়া এক ব্যক্তির নমুনা পরীক্ষার ফল করোনা ‘পজিটিভ’ এসেছে। শনিবার সকালে এ তথ্য জানান হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এন এম মিজানুর রহমান।
মারা যাওয়া ওই ব্যক্তির নাম নজরুল ইসলাম আশরাফী (৭২)। তিনি সাত থেকে আট দিন জ্বর, ঠান্ডা-কাশিসহ বিভিন্ন উপসর্গে ভুগছিলেন। গত বৃহস্পতিবার দুপুরে তাঁর তীব্র শ্বাসকষ্ট শুরু হয়। এ অবস্থায় তাঁকে ১০০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান। নজরুল নরসিংদী শহরের ব্রাহ্মন্দী এলাকার মৃত রোস্তম আলী আশরাফীর ছেলে। তিনি একটি বস্ত্র কারখানার কর্মকর্তা ছিলেন।
আরএমও মিজানুর রহমান জানান, হাসপাতালে আনার সময় নজরুলের শরীরে অক্সিজেনের মাত্রা ছিল মাত্র ৫৪ শতাংশ। যেখানে স্বাভাবিক মাত্রা ৯৫ শতাংশ। অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিতে বলা হয়েছিল। কিন্তু পরিবারের লোকজন তাঁকে সেখানে নিয়ে যেতে পারেননি। পরে এই হাসপাতালেই ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছিল। কিন্তু তা শেষ হওয়ার আগেই জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় নজরুল মারা যান।
পরিবার সূত্রে জানা গেছে, নজরুল ইসলামের আরও কিছু শারীরিক জটিলতা ছিল। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন। তিন দিন আগে সমস্যাটা আরও বেড়ে যায়। রক্তচাপও আশঙ্কাজনক মাত্রায় কমে গিয়েছিল।
নরসিংদীর সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম বলেন, ‘করোনাভাইরাসের উপসর্গ থাকায় মৃত্যুর আগেই নজরুলের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার ফলাফল গত শুক্রবার রাতে আমরা হাতে পেয়েছি। তখনই জানতে পেরেছি, তিনি করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন। তাঁর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। প্রতিবেদন না পাওয়া পর্যন্ত তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।’
এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে নরসিংদীতে ২৮ জন মারা গেছেন। এর মধ্যে সদর উপজেলার ১৮ জন, বেলাব ও রায়পুরা উপজেলায় ৩ জন করে, মনোহরদী উপজেলায় ২ জন এবং পলাশ ও শিবপুর উপজেলায় একজন করে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন