1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

নরসিংদীতে ৬৭ মামলায় ৮৭,৫০০ টাকা অর্থদন্ড আদায়

হলধর দাস
  • পোস্টের সময় Wednesday, July 14, 2021
  • 372 বার দেখা হয়েছে

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে কেন্দ্রীয় নির্দেশনায় নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান এর তত্বাবধানে মঙ্গলবার (১৩ জুলাই’২০২১) জেলাব্যাপী ৯টি মোবাইল পরিচালনা করা হয়। এসময় বিধিনিষেধ অমান্য করায় ৬৭ জনের বিরুদ্ধে ৬৭টি মামলায় ৮৭ হাজার পাঁচশত টাকা অর্থদন্ড আদায় করা হয়। এর মধ্যে শিবপুরে চার মামলায় চার হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়।
লকডাউনের ১৩ তম দিবস পর্যন্ত (১৩ জুলাই) মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৫৯টি মামলায় সরকারি বিধি-নিষেধ অমান্যকারীদের কাছ থেকে অর্থদন্ড আদায় করা হয়েছে ৯ লাখ ৮৮হাজার টাকা। ৬টি উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসকের কার্যালয় এর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে এসকল মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, এবং বাংলাদেশ পুলিশ সহযোগিতা করেন।
মোবাইল কোর্টের পাশাপাশি করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বন্টন অব্যাহত রয়েছে। ৩৩৩ নং হটলাইনে ক্ষতিগ্রস্তদের ফোনে যোগাযোগ অন্যান্য মাধ্যমে যাচাই কল্পে এসব উপহার সামগ্রী বন্টন করা হচ্ছে। এরই অংশ হিসেবে পলাশ উপজেলায় ম্ঙ্গলবার ক্ষতিগ্রস্থ্য রিক্সা ও ইজিবাইক চালকদের ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসনের সহায়তায় পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী।
এ উপলক্ষে ডাংগা উচ্চ বিদ্যালয় হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান সাবের উল হাই এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সরকার, প্রধান শিক আসাদুজ্জামান সিদ্দিকী, সফিকুল ইসলাম বাবুল প্রমুখ। আলোচনা শেষে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়। উল্লেখযোগ্য খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, তেল ও সাবান ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন