1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

রামুর বদিউল আলম পাভেল নরসিংদীর জেলা প্রশাসক

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, August 31, 2023
  • 492 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট
নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন কক্সবাজারের রামুর কৃতি সন্তান ড. বদিউল আলম পাভেল। তিনি ২৭ তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।
২৮ আগস্ট সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেওয়া হয়। বর্তমানে তিনি মন্ত্রীপরিষদ বিভাগে উপসচিব হিসেবে কর্মরত আছেন।
মেধাবী এই কর্মকর্তা কক্সবাজার জেলার রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মৃত শফিউল আলম ও নুরনাহার বেগমের সন্তান।
বর্তমানে তিনি রামুর আলোকিত সংগঠন প্রজন্ম ৯৫ এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এই সংগঠনের মাধ্যমে দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে তিনি এলাকার শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতিসহ সমাজের উন্নয়নে কাজ করে আসছেন। বর্তমানে প্রজন্ম ৯৫ পরিচালিত ‘প্রজন্ম ৯৫ বৃত্তি’ রামুর শিক্ষাঙ্গনের অনন্য একটি দৃষ্টান্ত।
বদিউল আলম পাভেল রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে অংশগ্রহণ করে ১৯৯৫ সালে এসএসসি পরীক্ষায় কুমিল্লা বোর্ডে মেধা তালিকায় ২০তম স্থান অর্জন করেন।
এছাড়াও তিনি ১৯৯৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স সহ এমএলএম সম্পন্ন করেন।
অস্ট্রেলিয়ার সিডনির Macquarie University এর ‘ল’ ফ্যাকাল্টি থেকে ‘জলবায়ু অর্থায়ন’ বিষয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেছেন ড. বদিউল আলম পাভেল। এছাড়া তিনি জাপানের European Union Institute  থেকে পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমা এবং জাপানের Kyushu University থেকে মাস্টার্স করেছেন। চাকরি জীবনের শুরুতে তিনি কিছু সময় চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগে অধ্যাপনা করেন। পাশাপাশি তিনি চট্টগ্রাম বারে আইনজীবী হিসেবেও কাজ করেন। এরপরে তিনি ২০০৮ সালে বিচার বিভাগে সহকারী জজ হিসেবে ঢাকা জজশিপে যোগ দেন। পরবর্তীতে তিনি ২৭তম বিসিএস-এর অ্যাডমিন ক্যাডারে নিয়োগ পেয়ে প্রশাসন ক্যাডারে কর্মজীবন শুরু করেন।
শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, চট্টগ্রাম জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন বদিউল আলম পাভেল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন