1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

বেলাবতে জমির মালিকানা নিয়ে দ্বন্দ্বে গাছ কাটাতে বাঁধা, থানায় অভিযোগ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, September 1, 2023
  • 133 বার দেখা হয়েছে

বেলাব প্রতিনিধি: নরসিংদীর বেলাবতে জমির মালিকানা নিয়ে দ্বন্দ্বে প্রতি পক্ষের ক্রয়কৃত জমির উপর থেকে গাছ কাটতে বাধার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।ঘটনাটি ঘটে উপজেলার পাটুলী ইউনিয়নের ধলির পাড় গ্রামে। জানা যায় মৃত সেকান্দার আলির ছেলে আঃ রশিদ ভেন্ডার তার জ্যাঠাতো ভাই মোঃ ওমর ফারুক মিয়ার কাছ প্রায় ১৫ বছর পূর্বে ২৮ শতাংশ জায়গা ক্রয় করে এবং মালিকানা বুঝে নেয়। দীর্ঘ দিন ভোগ দখলে থাকা সত্বেও সাম্প্রতিক সময়ে উক্ত জমিতে চারা গাছ লাগাতে গেলে গাছ উপড়ে ফেলে, প্রতিবাদ করলে দেশীয় লাঠি সোটা নিয়ে মারতে আসে। আঃ রশিদ মিয়ার ছেলে শাহাদত ও তার ছোট ভাই উক্ত ক্রয়কৃত জমি থেকে গাছ কাটতে গেলে মৃত সবজে আলির ছেলে মোঃ বাবুল মিয়া ও মোফাজ্জল হোসেন মধু বাঁধা প্রদান করে এবং দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ করে।
এ ব্যাপারে আঃ রশিদ বলেন, প্রায় ১৫ বছর আগে আমি উক্ত জায়গা ক্রয় করে ভোগ দখলে আছি সাম্প্রতিক সময় জমিতে বড় একটি জলপাই গাছও একটি একাশি গাছ কাটতে গেলে আমার ভাতিজা বাবুল মিয়া ও মধু মিয়া বাধা প্রদান করে, আমি বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের কে নিয়ে সালিশি দরবারের মাধ্যমে সামাজিক ভাবে ফয়সালা করে দেয়। কিন্তু পরক্ষনেই মানুষ চলে গেলে পুনরায় বাধা দেয়।আঃ রশিদ মিয়ার ছেলে শাহাদত হোসেন অভিযোগ করে বলেন, মধুু আমার কাছে ২ লক্ষ টাকা চাঁদা করে। চাঁদার টাকা না দিয়ে গাছ কাটলে লাশ পড়বে বলে হুমকি প্রদান করে। বাবুল ও মধু অসামাজিক ও খারাপ প্রকৃতির লোক। তারা বিভিন্ন মাদক ব্যবসার সাথে জড়িত। আমাদের গ্রামের স্কুল পড়ুয়া ছেলে ও যুবকদের হাতে মাদক তুলে দিয়ে সমাজ ধ্বংস করে দিচ্ছে। প্রতিবাদ করলে মিথ্যা মামলার ভয় দেখায়। তার বিরোদ্ধে এখনো মাদক মামলা রয়েছে।নেশাগ্রস্থ অবস্থায় বিভিন্ন সময় আমাদের উপর এবং বাড়ি-ঘরের উপর হামলা চালায়। এবং আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমরা আমার বাবার ক্রয়কৃত জমি থেকে গাছ কাটতে গেলেও জোরপূর্বক বাধা দেয়।
স্থানীয় ইউপি সদস্য মোঃ বাবুল মিয়া বলেন,আমরা স্থানীয় ভাবে বসে মিমাংসা করে দিয়েছি। কিন্তু মধু মিয়া এবং বাবুল মিয়া দুষ্ট প্রকৃতির লোক তারা কারো কথা শুনে না। সে এবং তার ভাই বিভিন্ন ধরনের মাদক ব্যবসার সাথে জড়িত। আইনের মাধ্যমে আমরা তার সুষ্ঠু বিচার চাই।
এ ব্যাপার মোফাজ্জল হোসেন মধু বলেন, আমার উপর আনিত অভিযোগ সত্য নয়। জায়গার মালিক প্রকৃতপক্ষে আমি। তাই জায়গা মেপে ফয়সালা করে গাছ কাটার জন্য বলেছি।
মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল আল মামুন বলেন,অভিযোগে ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সমাজে যেন কোন বিশৃঙ্খলা সৃষ্টি না করে সে ব্যাপারে উভয় পক্ষকে সতর্ক করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন