1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
সড়ক দুর্ঘটনায় নিহত ‘অড সিগনেচার’ ব্যান্ডের সদস্য আহাসান তানভীর পিয়াল পলাশে আন্তঃনগর ট্রেনের ধাক্কায় অজ্ঞাত যুবকের মৃত্যু শিবপুর উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদপ্রার্থী বিএনপি নেতার প্রার্থীতা প্রত্যাহার রাজশাহী বিভাগীয় সমবায় কার্যালয়ের উদ্যোগে উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত রাজশাহীতে রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সে সনদ প্রদান ও সমাপনী অনুষ্ঠান অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনের বিশ্লেষণ প্রতিবেশী দেশগুলোর সাথে সম্পর্ক জোরদারে মনোযোগ শেখ হাসিনার ইতিবাচক ধারায় দেশের অর্থনীতির সূচক প্রথম চ্যালেঞ্জ পার করেছে আওয়ামী লীগ, সামনে আরও তিন নরসিংদীতে বজ্রপাতে দুই কৃষিশ্রমিক নিহত, আহত দুই

রঘুনাথপুর রক্ষিত বাড়ির দুর্গা পূজা কালের সাক্ষী সম্প্রীতির বন্ধন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Monday, October 23, 2023
  • 315 বার দেখা হয়েছে

অরবিন্দ রায়

রঘুনাথপুর রক্ষিত বাড়ির দুর্গা পূজা কালের সাক্ষী সম্প্রীতির বন্ধনের ইতিহাস ।  সোমবার মহানবমী কল্পারম্ভ ও বিহিত পূজা পালন করবেন সনাতন ধর্মাবলম্বীরা। শাস্ত্রমতে, মহানবমী হলো অসুরিক শক্তি বধের বিজয়ের দিন।
রঘুনাথপুর রক্ষিত বাড়ির ২৮৮ তম দুর্গা পূজা কালের সাক্ষী। ইতিহাস ও ঐতিহ্য রক্ষায় আজও রক্ষিত বাড়ির শারদীয় দুর্গা উৎসব পালন করছে । শিউলি ফুলের মত মাতানো গন্ধ ধুপের ধোঁয়া এবং ঢাকের বাদ্য বয়ে আনে আনন্দময়ী মায়ের আগমন বার্তা।
কালের সাক্ষী রক্ষিত বাড়ির দুর্গা পূজা। রক্ষিত বাড়ির দুর্গা পূজায় মন্দিরে আলোক সজ্জায় কারো সাথে প্রতিযোগিতা করে না। অনাড়ম্বর ভাবে প্রতিবছর রক্ষিত বাড়ির বংশ ধরেরা এ দুর্গা পূজা করে আসছেন।
এলাকার হিন্দু- মুসলিম সম্প্রীতির এক বন্ধন রক্ষিত বাড়ির দূর্গা পূজা। এলাকার সকল ধর্মের মানুষের সার্বিক সহযোগিতায় যুগের পর যুগ ধরে বিভিন্ন দুর্যোগেও রক্ষিত বাড়ির দূর্গা পূজা পালন করে আসছে। দূর্গা পূজার মাধ্যমে রক্ষিত বাড়ি বিশ্বের সকল মানুষের শান্তি কামনা করে।
সনাতন ধর্মের মানুষ বিশ্বাস করে দেবী দুর্গার আর্শীবাদ যার উপর থাকে, সেই ব্যক্তিকে জীবনে কখনও কোন দুঃখ দুর্দশায় মধ্যে পড়তে হয় না। দেবী দুর্গার কৃপায় তার সংসারে সব সময় সুখ, শান্তি ও আনন্দে পরিপূর্ন থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন