1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

নরসিংদী প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ এর নির্বাচন আগামী ১৯ নভেম্বর

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, November 1, 2023
  • 461 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: নরসিংদী প্রেসক্লাব এর পরবর্তী কার্যনির্বাহী পরিষদ (২০২৩-২০২৫) গঠনের লক্ষ্যে আগামী ১৯ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১২ অক্টোবর তারিখে নির্বাচন পরিচালনা কমিটি কর্তৃক নির্বাচনী তপসিল ঘোষণা করা হয়েছে। তপসিল মোতাবেক নির্বাচনের জন্য গত ১৮ অক্টোবর তারিখে প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে গত ২৬ অক্টোবর। ২৯ অক্টোবর থেকে ৩১ অক্টোবর প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের সময় নির্ধারিত ছিল। ১১টি পদে নির্বাচিত হবেন সভাপতি-১, সহ সভাপতি-২, সাধারন সম্পাদক-১, সহ সাধারণ সম্পাদক-১, কোষাধ্যক্ষ-১, দপ্তর সম্পাদক-১, সাহিত্য, সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক-১ ও কার্যনির্বাহী সদস্য-৩ জন।

সে মোতাবেক কার্যনির্বাহী পরিষদের ১১টি পদের বিপরীতে মনোনয়নপত্র সংগ্রহ করে মোট ২৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তন্মধ্যে সভাপতি পদে ৩ জন, তারা হলেন দৈনিক সমকালের প্রতিনিধি মো. নুরুল ইসলাম, এশিয়ান টেলিভিশন ও দৈনিক মানব জমীনের প্রতিনিধি মো. মোর্শেদ শাহরিয়ার ও দৈনিক আলোচনার সম্পাদক সফিকুল মোহাম্মদ মানিক। সহ সভাপতি পদে ৪ জন, তারা হলেন দৈনিক ভোরের কাগজ ও ফিনান্সিয়াল এক্সপ্রেস এর প্রতিনিধি বাদল কুমার সাহা, দৈনিক ভোরের আওয়াজ ও দি ডেইলী ব্যানার এর প্রতিনিধি মশিউর রহমান সেলিম, এনটিভি ও দৈনিক যুগান্তর এর প্রতিনিধি বিশ্বজিত সাহা ও দৈনিক সময়ের মুক্তচিন্তার সম্পাদক মো. জয়নুল আবেদিন। সাধারন সম্পাদক পদে ৩ জন, এরা হলেন ৭১ টিভির প্রতিনিধি ও সাপ্তাহিক নরসিংদীর তথ্য পত্রিকার সম্পাদক মো. মোবারক হোসেন, দি বাংলাদেশ টুডে ও দীপ্ত টেলিভিশনের প্রতিনিধি মো. সেলিম মিয়া ও দৈনিক আজকালের খবর এর প্রতিনিধি মো. কামরুল ইসলাম কামাল। সহ সাধারন সম্পাদক পদে ৩ জন, এরা হলেন এস এ টিভির প্রতিনিধি এ এইচ ভুইয়া সজল, দৈনিক খবরপত্রের প্রতিনিধি মো. সোহেল এস হোসেন ও নাগরিক টেলিভিশনের প্রতিনিধি মো. আকরাম হোসেন। কোষাধ্যক্ষ পদে ২ জন, এরা হলেন ডেইলি ইভিনিং নিউজ ও আজকের আলোকিত সকাল পত্রিকার প্রতিনিধি হলধর দাস ও দৈনিক আমার বার্তার প্রতিনিধি মো. জাকির হোসেন ভূঁয়া। দপ্তর সম্পাদক পদে ২ জন, এরা হলেন দৈনিক সময়ের আলো পত্রিকার প্রতিনিধি আবুল বাসার বাছির ও ডিবিসি নিউজ এর প্রতিনিধি তোফায়েল আহমেদ স্বপন। সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ২ জন, এরা হলেন দৈনিক শেয়ার বীজ এর প্রতিনিধি প্রীতিরঞ্জন সাহা ও দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রতিনিধি সুমন বর্মণ। কার্যনির্বাহী সদস্য পদে ৬ জন, এরা হলেন দৈনিক নরসিংদী সারাদিন পত্রিকার সম্পাদক এটিএম মোস্তফা বাবর, দি নিউ এইজ ও দি সাউথ এশিয়ান টাইমস এর প্রতিনিধি মাহবুব আলম, মাছরাঙা টেলিভিশন এর প্রতিনিধি মো. বদরুল আমিন চৌধুরী, দৈনিক গ্রামীণ দর্পণ এর সম্পাদক ও বাংলাদেশ বেতারের জেলা সংবাদদাতা কাজী আনোয়ার কামাল, সাপ্তাহিক বর্তমান যোগাযোগ পত্রিকার সম্পাদক মো. শফিকুল ইসলাম, দৈনিক মুক্ত খবর ও এবি নিউজ এর প্রতিনিধি আবদুল্লাহ আল শিবলী প্রমুখ।
মনোনয়নপত্র বাছাই ও বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে আগামী ৫ নভেম্বর, বাতিলকৃত মনোনয়ন পত্রের উপর আপিল বোর্ডের নিকট আপত্তি দাখিল, আপিল বোর্ড কর্তৃক আপত্তি নিষ্পত্তি ৮ নভেম্বর, চুড়ান্ত বৈধ তালিকা প্রকাশ ৯ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১২ নভেম্বর, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ ১৩ নভেম্বর। নির্বাচন অনুষ্ঠান ও ভোট গ্রহন হবে ১৯ নভেম্বর নরসিংদী প্রেসক্লাব ভবনে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত। ভোট গ্রহণের পর পরই ভোট গণনা ও ফলাফল প্রকাশ করা হবে।
নরসিংদী প্রেসক্লাবের বর্তমান সদস্য সংখ্যা ৬২ জন। তন্মধ্যে বৈধ ভোটার ৫২ জন।
নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক হিসেবে রয়েছেন নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারী, সদস্য- নরসিংদী সদর এর উপজেলা নির্বাহী অফিসার আসমা সুলতানা নাসরীন, সদস্য- নরসিংদী সরকারী কলেজ এর সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, সদস্য- নরসিংদী জেলা প্রশাসন এর সহকারী কমিশনার রেহানা মজুমদার মুক্তি ও সদস্য সচিব নরসিংদী জেলা প্রশাসন এর সিনিয়র সহকারী কমিশনার ইফফাত আরা জামান উর্মী।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন