1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 20, 2024, 8:41 pm
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা কক্সবাজারের পর্যটন সম্ভাবনা স্মার্ট বাংলাদেশ:  খেলাধুলা করে কেউ খালি হাতে ফিরে যায় না আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

কিম জং উন ‘জীবিত ও ভালো’ আছেন: দক্ষিণ কোরিয়া

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Monday, April 27, 2020
  • 532 বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্কঃ উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বেঁচে আছেন কি না, তা নিয়ে নানা সংশয় তৈরি হলেও তা বারবারই উড়িয়ে দিচ্ছে উত্তর কোরিয়া। তাঁরা বলছে, কিম জং উন জীবিত আছেন, ভালো আছেন।
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের পররাষ্ট্র বিষয়ক শীর্ষ উপদেষ্টা মুন চুং ইন বলেন, ‘এ বিষয়ে আমাদের সরকারের অবস্থান দৃঢ়। কিম জং উন সুস্থ ও ভালো আছেন। ১৩ এপ্রিল থেকে তিনি ওনসন এলাকায় অবস্থান করছেন। কোনো সন্দেহজনক চলাচল চোখে পড়েনি।’
১৫ এপ্রিল কিমের স্বাস্থ্য নিয়ে গুঞ্জন শুরু হয়। ওই দিন ছিল কিমের দাদা উত্তর কোরিয়ার জাতির জনকের জন্মদিন। এ উপলক্ষে ওই দিন আয়োজিত অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন কিম। এটি অনেক বড় বিষয়। কিম জং উন কখনো এ অনুষ্ঠানে অনুপস্থিত থাকেননি। সবার ধারণা, তিনি এ অনুষ্ঠানে থাকবেন না, তা হতেই পারে না। তাঁর এই অনুপস্থিতির কারণেই তার স্বাস্থ্য নিয়ে সন্দেহ ও সংশয় তৈরি হয়। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএর তথ্য অনুযায়ী, কিম জং উন ১১ এপ্রিল একটি সরকারি সভায় যোগ দেন।
সম্প্রতি সিএনএনের এক প্রতিবেদনে জানানো হয়, একজন মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন কিম। যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা এ বিষয়ে তদন্ত শুরু করেছে।
আরেক মার্কিন কর্মকর্তা সিএনএনকে বলেন, কিমের স্বাস্থ্যের বিষয়ে উদ্বেগ বিশ্বাসযোগ্য, তবে তার তীব্রতা নির্ণয় করা শক্ত।
উত্তর কোরিয়ার গণমাধ্যম তীব্রভাবে সরকারনিয়ন্ত্রিত। তাই কোনো তথ্য পাওয়া কঠিন। গত শনিবার উত্তর কোরিয়াবিষয়ক একটি বিশেষজ্ঞ প্যানেল ওয়েবসাইটে স্যাটেলাইট চিত্র প্রকাশ করেছে। এতে দেখা গেছে, ২১ এপ্রিল থেকে দেশের পূর্ব উপকূলে কিমের বিলাসবহুল বাসভবন ওসসনের প্রাঙ্গণে একটি রেলস্টেশনে কিম জং উনের একটি ট্রেন দাঁড় করিয়ে রাখা হয়েছে। ট্রেনের উপস্থিতি প্রমাণ করে না যে কিম জং উন ওনসনে রয়েছেন। তবে নেই বলে একেবারে উড়িয়েও দেওয়া যায় না।

সূত্রঃ সিএনএন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন