1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
রাজাদী চিনিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত মাধবদীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে নারী নিহত নরসিংদী সদর ও পলাশে অনুষ্ঠিত হলো ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসন ২৫২ বছরে পদার্পণ দেশসেরা এসএসসির ফলাফল নরসিংদীর নাছিমা কাদির মোল্লা হাইস্কুল এন্ড হোমস `মধ্যপ্রাচ্যের যুদ্ধে বাংলাদেশে এখনই প্রভাব পড়বে না’ চাকরির শুরু এবং শেষ দু’টোই হোক আনন্দময় সমন্বয়হীনতা আর কোন্দলে দুর্বল হয়ে পড়ছে বিএনপি মনোহরদী উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা

মাধবদীতে গ্যাস লাইন লিকেজে একই পরিবারের পাঁচজন দ্বগ্ধ

ডেস্ক রিপোর্ট ও সুমন পাল, মাধবদী থেকে
  • পোস্টের সময় Monday, January 8, 2024
  • 133 বার দেখা হয়েছে

নরসিংদী সদর উপজেলার মাধবদীতে অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে সৃষ্ট বিষ্ফোরণে নারী ও শিশুসহ একই পরিবারের পাঁচজন দ্বগ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। আজ সোমবার ভোর ৪টার কাছাকাছি সময়ে নুরালাপুর ইউনিয়নের বড় গদাইরচর এলাকার একটি বাড়িতে এই বিষ্ফোরণের ঘটনা ঘটে। দ্বগ্ধ ওই পাঁচজন বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।
দ্বগ্ধ পাঁচজন হলেন, নরসিংদী সদর উপজেলার মাধবদীর নুরালাপুর ইউনিয়নের বড় গদাইরচর এলাকার মৃত মোতালেব মিয়ার ছেলে শামীম মিয়া (৪০), শামীমের স্ত্রী আকলিমা (৩২), তাদের মেয়ে সানজিদা আক্তার (১৪) ও রিয়ামনি (৯) এবং শামীমের ছোট ভাই রশিদ মিয়া (৩৫)। বিষ্ফোরণের সময় তারা ঘুমাচ্ছিলেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বড় গদাইচর এলাকায় সেমিপাকা ঘরে বসবাস করে পরিবারটির সদস্যরা। ওই দুইটি ঘরের পাশ দিয়ে অবৈধ গ্যাস লাইনের একটি পাইপ আছে। ওই পাইপের একটি লিকেজ থেকেই আজ ভোর ৩/৪টার দিকে হঠাৎই বিকট শব্দে বিষ্ফোরণের এ ঘটনা ঘটে। এতে ঘুমন্ত অবস্থায় শামীম, আকলিমা, সানজিদা, রিয়ামনি ও রশিদ দ্বগ্ধ হন। এ সময় ঘরদুটোর বিভিন্ন জায়গার দেয়াল ফেটে যায়।
আহতদের পরিবারের সদস্য ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই আলগী এলাকার মানিক মিয়া নামক এক ব্যক্তি ওই গ্রামের কূচক্রীমহলের নেতৃত্বে এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে আসছিলো। সম্প্রতি শামীম মিয়ার বাড়ির পাশের ড্রেন দিয়ে বিলকিস নামক এক নারীর বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় মানিক মিয়া। ধারণা করা হচ্ছে শামীম মিয়ার বাড়ির সৌচাগারের পাইপ দিয়ে অবৈধ সংযোগের লিকেজের মধ্যে বসত ঘরে ঢুকে পরে গ্যাস। ভোরে রান্না বসানোর জন্য চুলায় আগুন দিলে মুহুর্তেই বিকট বিস্ফোরনে ঘরের ছাদসহ কম্পিত হয়ে অগ্নি সংযোগ হয়। এ সময় একই পরিচারের তিন ভাই এবং তাদের স্ত্রী, কন্যাসহ ৬ জন আহত হয়।

ওই বিকট শব্দে ঘুম ভেঙে গেলে দ্বগ্ধ ব্যক্তিদের চিৎকার শুনে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করেন। এ সময় তাদের স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক দ্রুত ঢাকায় রেফার্ড করেন। পরে ওই পাঁচজনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। বর্তমানে সেখানেই তাদের চিকিৎসা চলছে।
জানতে চাইলে মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, আশঙ্কাজনক অবস্থায় দ্বগ্ধ পাঁচজনকে ঢাকায় পাঠানোর ঘটনা শুনে এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ধারণা করা হচ্ছে, গ্যাসলাইনের লিকেজ থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে ছড়িয়ে পড়া গ্যাসের গন্ধও পেয়েছি। তবে গ্যাসলাইনটি অবৈধ কিনা তা নিশ্চিত নই। এই বিষয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ বলতে পারবে। ঘটে। অভিযোগের ভিত্তিতে দোষিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন