1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
May 19, 2024, 11:26 am
সর্বশেষ সংবাদ
শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার রাজাদী চিনিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত মাধবদীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে নারী নিহত নরসিংদী সদর ও পলাশে অনুষ্ঠিত হলো ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসন ২৫২ বছরে পদার্পণ দেশসেরা এসএসসির ফলাফল নরসিংদীর নাছিমা কাদির মোল্লা হাইস্কুল এন্ড হোমস `মধ্যপ্রাচ্যের যুদ্ধে বাংলাদেশে এখনই প্রভাব পড়বে না’ চাকরির শুরু এবং শেষ দু’টোই হোক আনন্দময় সমন্বয়হীনতা আর কোন্দলে দুর্বল হয়ে পড়ছে বিএনপি

নরসিংদী প্রধান শিক্ষকের বদলীতে শিক্ষার্থীদের আনন্দ উল্লাস

নিজস্ব প্রতিবেদক
  • পোস্টের সময় Monday, January 29, 2024
  • 79 বার দেখা হয়েছে

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলী আক্তারকে বদলী করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারী) বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক ( মাধ্যমিক -১) দূর্গা রানী সিকদারের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে প্রধান শিক্ষকের বদলীর আদেশ জারি করা হয়। প্রধান শিক্ষক শিউলী আক্তারের বদলীর খবর শোনে শিক্ষার্থীরা স্কুলে আনন্দ উল্লাসে মতে উঠে। ৩১ জানুয়ারী প্রধান শিক্ষককে গাজীপুর জেলার কালীগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ে যোগদান করতে বলা হয়েছে।

জানাযায়, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগ এনে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক শিউলি আক্তার এর অপসারণের দাবিতে গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ করে। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী তুলে নিয়ে বাড়ী ফিরে যান। এর পর গতকাল রবিবার (২৮ জানুয়ারী) সকাল ১১টা থেকে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসক ড. বদিউল আলমের কাছে একটি লিখিত অভিযোগ দেন শিক্ষার্থীরা। জেলা প্রশাসকের আশ্বাসে দুপুর আড়াইটার দিকে অবস্থান কর্মসূচি তুলে নেন তারা। অভিযোগ পাওয়ার পর নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরীনকে আহবায়ক করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসক। সেই সাথে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন তিনি। আজ সোমবার (২৯ জানুয়ারী) সকালে বিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। এসময় প্রধান শিক্ষককে অপসারণ না করা হলে আমরণ অনশনে যাওয়ার হুমকি দেন শিক্ষার্থীরা।
এদিকে বিকেল পৌনে ৩টার দিকে বিদ্যালয় পরিদর্শনে আসেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চল, ঢাকার উপপরিচালক এএসএম আব্দুল খালেক ও নরসিংদী জেলা শিক্ষা কর্মকর্তা মো. মোবারুল ইসলাম। প্রথমে তারা বিদ্যালয়েরর প্রধান শিক্ষককের সাথে এই বিষয় নিয়ে কথা বলেন। প্রধান শিক্ষককের সাথে কথা বলার শেষে তারা চলে যেতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদেরকে অবরুদ্ধ করে রাখেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পড়ে আবার তারা শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে আলোচনায় বসেন। শিক্ষার্থীদের একটাই দাবি প্রধান শিক্ষকের অপসারণ। পরে শিক্ষার্থীদের দাবির পেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বদলীর আবদেন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চল, ঢাকার উপপরিচালক এএসএম আব্দুল খালেক। পরে বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক দূর্গা রানী সিকদারের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে প্রধান শিক্ষকের বদলীর প্রজ্ঞাপন জারি করেন। প্রধান শিক্ষক শিউলী আক্তারের বদলীর খবর শোনে শিক্ষার্থীরা স্কুলে আনন্দ উল্লাসে মতে উঠে। ৩১ জানুয়ারী প্রধান শিক্ষককে গাজীপুর জেলার কালীগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ে যোগদান করতে বলা হয়েছে।

শিক্ষার্থীদের সকল অভিযোগ অস্বীকার করে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়েরর প্রধান শিক্ষক জানান, আমি এই ব্যাপারে অসহায়। উর্দ্ধতন কর্মকর্তারা এই বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছে আমি তাই মেনে নিয়েছি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চল, ঢাকার উপপরিচালক এএসএম আব্দুল খালেক জানান, শিক্ষার্থীদের আন্দোলনসহ সকল বিষয়ে আমরা আলাপ আলোচনা করেছি। পরে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তার বদলী আদেশ দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন