1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
May 15, 2024, 11:32 am

নরসিংদী সদর স্কাউটের উদ্যোগে ১৬৭তম বিপি দিবস উদযাপন

হলধর দাস
  • পোস্টের সময় Saturday, February 24, 2024
  • 78 বার দেখা হয়েছে

রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অফ গিলওয়েল (Robert Stephenson Smyth Lord Baden Powell of Gilwell.) এর এর ১৬৭ তম জন্ম বার্ষিকী (১৬৭তম বিপি দিবস) বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) নরসিংদীতে র্যা লি, আলোচনা সভা, সংবর্ধনা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়। সদর উপজেলা সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউট, নরসিংদী সদর উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস নরসিংদী সদর উপজেলার সভাপতি আসমা সুলতানা নাসরীন এর পক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ। নরসিংদী সদর উপজেলা স্কাউটের কমিশনার মোঃ আঃ করিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা স্কাউটের সম্পাদক আইডিয়াল হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনজিল-এ-মিল্লাত। বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস্ নরসিংদী ও কিশোরগঞ্জ শাখার সহকারী পরিচালক মো: শরিফুল ইসলাম, ভাটপাড়া এনসি গুপ্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুদ রানা, ভেলানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশিষ্ট আবৃত্তি শিল্পী মোঃ আলতাফ রানা প্রমুখ।
স্কাউট/রোভার স্কাউট হিসেবে সমাজ সেবা ও সমাজ উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে শিশু স্বাস্থ্য সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আত্মনিয়োগ করে দৃষ্টান্ত স্থাপন করায় সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ তিনজনকে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড প্রদান করা হয় । এরা হলো লামিয়া জান্নাত, লাভলী আক্তার ও আশিকুর রহমান।
এছাড়া, তিনজন স্কাউটারকে উড ব্যাজ পরিধান করানো হয়। এরা হলেন, অর্কিড ওপেন স্কাউট গ্রুপের স্কাউটার ইব্রাহিম সরকার, কামারগাও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রিপন চন্দ্র ঘোষ, শালিদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা নাজিয়া ফরিদ।
আলোচনা ও সম্মাননা প্রদান শেষে কেক কেটে স্কাউট/রোভার স্কাউট সদস্য শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়। স্কাউট শিক্ষার্থীরা নাচ-গানের মধ্য দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
শুরুতে স্কাউট, রোভার স্কাউট সমন্বয়ে একটি বর্ণাঢ্য র্যা লী উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠান পরিচালনা করেন স্কাউটার ইয়ামিন ও মারুফ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন