1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

মনোহরদীর হাতিরদিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, আবারো স্বপ্ন পুড়ে ছাই

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, March 19, 2024
  • 72 বার দেখা হয়েছে

মনোহরদী প্রতিনিধি

নরসিংদীর মনোহরদী উপজেলার সবচেয়ে বড় ব্যবসাকেন্দ্র হাতিরদিয়া বাজারে এক বছর পর আবারও ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৯ মার্চ) ভোর পৌনে ৭টার দিকে জুতাপট্টিতে আগুনের সূত্রপাত হয়। আগুনে ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। মনোহরদী ও শিবপুর উপজেলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘন্টা ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে। এগিয়ে আসেন আশপাশের ব্যবসায়ী-কর্মচারীসহ স্বেচ্ছাসেবীরা। তবে আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছুই জানা যায়নি। এ ঘটনায় হতাহতেরও কোনো তথ্য পাওয়া যায়নি।

এর আগে ২০২৩ সালের ৮ ফেব্রুয়ারী এই মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তখন মার্কেটের প্রায় সব দোকান আগুনে পুড়ে যায়। পরে আবারও তারা সংস্কার করে সেখানে নতুন দোকান করেন।

ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় এক কোটি টাকার বেশি ক্ষতি হতে পারে। তাদের ধারণা, শত্রুতা বশত কেউ এই ঘটনা ঘটিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ৭টার দিকে হঠাৎ একটি দোকানে আগুনের সূত্রপাত। এরপর মুহূর্তের মধ্যেই আগুন আশপাশের দোকান ও মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে জুতার দোকান, টিনের দোকান, কাপড়ের দোকান ও হার্ডওয়্যার সামগ্রীর দোকানসহ বিভিন্ন দোকান পুড়ে ছাই হয়ে যায়।

রিফাত সু স্টোরের মালিক রিফাত মিয়া বলেন, আমার দুটি দোকানে প্রায় ২৫ লাখ টাকার মালামাল ছিল। দোকানের সব পণ্য পুড়ে ছাই হয়ে গেছে।

রনি সু স্টোরের মালিক রনি ইসলাম বলেন, অগ্নিকান্ডে তার দোকান পুড়ে অন্তত পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। দোকানে ছিল মালামালে ভরপুর।

ভূঞা ট্রেডার্সের মালিক সাখাওয়াত হোসেন ভূঞা বলেন, দোকান মালামালে ভরপুর ছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, ৬০-৭০ লক্ষাধিক টাকার মালামাল ছিল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মনোহরদী কার্যালয়ের উপ কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন