1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নরসিংদী রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স অনুষ্ঠিত শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার রাজাদী চিনিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত মাধবদীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে নারী নিহত নরসিংদী সদর ও পলাশে অনুষ্ঠিত হলো ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসন ২৫২ বছরে পদার্পণ দেশসেরা এসএসসির ফলাফল নরসিংদীর নাছিমা কাদির মোল্লা হাইস্কুল এন্ড হোমস `মধ্যপ্রাচ্যের যুদ্ধে বাংলাদেশে এখনই প্রভাব পড়বে না’ চাকরির শুরু এবং শেষ দু’টোই হোক আনন্দময়

প্রস্তুতি সম্পন্ন : পৌছে গেছে সরঞ্জাম ॥ আজ ভোট গ্রহন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, November 2, 2021
  • 361 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভার নির্বাচন। প্রথমবারের মতো ঘোড়াশাল পৌরবাসী ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন। ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রে ১৮৬টি বুথের মাধ্যমে পৌর এলাকার ৬২ হাজার ২৪৮ জন ভোটার এবার ভোট দিবেন। প্রার্থীদের প্রচার-প্রচারণা রোববার রাতেই শেষ হয়েছে।


ভোট গ্রহণের জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নরসিংদীর সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. মেজবাহ উদ্দিন জানিয়েছেন, আইন-শৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা অবস্থান করবেন। এ ছাড়া র‌্যাবের তিনটি টিম ও তিন প্লাটুন বিজিবি পৌর এলাকায় প্রতিটি কেন্দ্রে টহলে থাকবে। পৌর এলাকার ৯টি ওয়ার্ডে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবেন। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকায় মোটর সাইকেল ও ট্রাক-পিকআপ চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

smart

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকে মেয়র পদে লড়ছেন পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আল মুজাহিদ হোসেন তুষার। অপরদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক যুগ্ম সম্পাদক তানজিরুল হক রনি মোবাইল প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ ছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের যুব কমিটির পলাশ শাখার সভাপতি ইকরাম হোসেন হাতপাখা নিয়ে মেয়র পদে লড়ছেন। তা ছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
পলাশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোছা. জোবাইদা খাতুন বলেন, নির্বাচনী সরঞ্জাম ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী সোমবার বিকেলে কেন্দ্রে পৌঁছে গেছে। ইভিএমে ভোট গ্রহণের জন্য প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারদের এরই মধ্যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। রোববার প্রতিটি কেন্দ্রে মক ভোটিং অনুষ্ঠিত হয়েছে।
পৌরসভায় ৬২ হাজার ২৪৮ভোটারের মধ্যে নারী ভোটার ৩০ হাজার ৩৮৭ জন ও পুরুষ ভোটার ৩১ হাজার ৮৬১ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন