1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
রাজাদী চিনিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত মাধবদীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে নারী নিহত নরসিংদী সদর ও পলাশে অনুষ্ঠিত হলো ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসন ২৫২ বছরে পদার্পণ দেশসেরা এসএসসির ফলাফল নরসিংদীর নাছিমা কাদির মোল্লা হাইস্কুল এন্ড হোমস `মধ্যপ্রাচ্যের যুদ্ধে বাংলাদেশে এখনই প্রভাব পড়বে না’ চাকরির শুরু এবং শেষ দু’টোই হোক আনন্দময় সমন্বয়হীনতা আর কোন্দলে দুর্বল হয়ে পড়ছে বিএনপি মনোহরদী উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা

নরসিংদীতে আইডিইবি’র প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Saturday, March 11, 2023
  • 196 বার দেখা হয়েছে

হলধর দাস:
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি), নরসিংদী জেলা শাখার উদ্যোগে দেশব্যাপী অভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার(৯মার্চ) সকাল ১০টায় সাহেপ্রতাপ এলাকায় প্রতিষ্ঠিত বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে জেলা আইডিইবি’র এক সমাবেশের আয়োজন করা হয়। প্রকৌ: মোশফিকুর রহমান খানের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আইডিইবি’র সহসভাপতি প্রকৌ: একেএম আব্দুল মোতালেব।
বিশেষ অতিথির ছিলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌ: মুনতাসির হাফিজ, জেলা আইডিইবি’র প্রধান উপদেষ্টা প্রকৌ: মোশারফ হোসেন ও উক্ত ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌ: মোঃ গোলজার হোসেন ।
জেলা আইডিইবি’র যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌ: মোঃ মোখলেছুর রহমানের সঞ্চালনায় উক্ত সভায় স্বাগত বক্তব্য উপস্থাপন করেন সাধারণ সম্পাদক প্রকৌ: মোঃ মনিরুজ্জামান, জেলা সংগ্রাম পরিষদের আহ্বায়ক প্রকৌ: মোঃ বেলায়েত হোসেন ও সদস্য সচিব প্রকৌ: মোখলেছুর রহমান ভূঞা, ছাত্রবিষয়ক সম্পাদক প্রকৌ: মোবারক হোসেন ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর প্রকৌ: মাহমুদ আলম সরকার, বাকাছাপ সদস্য সচিব মোঃ ফাহাদ হোসেন ও আরো অনেকে।
সভায় বক্তাগণ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও সরকারের আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনীয়ারদের পেশাগত সমস্যা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক সংকট ও ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণের অপ্রতুলতা সহ ৪ (চার) দফা ন্যায়সংগত দাবি নিয়ে আন্দোলনের প্রেক্ষিতে বিষয়গুলো গত ২০১২, ২০১৪, ২০১৬, ২০১৮, ও ২০২০ সালে অনুষ্ঠিত আইডিইবি’র জাতীয় সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রীর সামনে তাঁর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি প্রতিবারই সম্মেলনের সকলকে উল্লেখিত ন্যায্য দাবী দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিয়ে দেশের উন্নয়নে সকলকে আত্মনিয়োগ করতে ও তাঁর প্রতি আস্থাশীল থাকতে বলেন। কিন্তু অতীব দুঃখের বিষয় এক শ্রেণির কারিগরী আমলাচক্রের চক্রান্তের বেড়াজালে তিনি যেন অসহায়। এ অবস্থা চলতে দেওয়া যায় না।
তাঁরা আরো বলেন, ডিপ্লোমা প্রকৌশলীগণ দাবী নিয়ে রাস্তায় নামলেন কোন সময় খালি হাতে ঘরে ফিরেননি। এখনও দুর্বার আন্দোলনের মাধ্যমে ৬ লক্ষাধিক সদস্য প্রকৌশলী ও লক্ষ লক্ষ ছাত্র সদস্যরা রাজপথে থেকে তাদের দাবি আদায় করেই ঘরে ফিরবে। সকল বক্তাই এহেন চক্রান্তের বিরুদ্ধে চরম ক্ষোভ ও উত্তেজনা প্রকাশ করেন।
সভা শেষে একটি প্রতিনিধিদল নরসিংদীর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন