1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 30, 2024, 10:37 am
সর্বশেষ সংবাদ
৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার, ১৬ লাখ টাকা উদ্ধার নরসিংদীতে কারিগরি শিক্ষার উপর সেমিনার ও চাকরি মেলা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত মনোহরদীতে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু

সরকারের যেসব ঈদ উপহার পাচ্ছেন গরিব মানুষ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, April 10, 2024
  • 166 বার দেখা হয়েছে

 

 

নিজস্ব প্রতিবেদক

 

রমজান শেষে আসছে খুশির ঈদ। ঈদুল ফিতর উপলক্ষে সরকার ও জনপ্রতিনিধিদের কাছ থেকে ‘ঈদ উপহার’ পাচ্ছেন গরিব মানুষ।প্রতিবারের মতো এবারও ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার থেকে গরিবদের শাড়ি, লুঙ্গি ও পাঞ্জাবি দেওয়া হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে ঈদ উপহার হিসেবে প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণের কাজ চলছে। জনপ্রতিনিধিরাও নিজ নিজ আসনের দুস্থ মানুষকে উপহারসামগ্রী দিচ্ছেন।

 

প্রধানমন্ত্রীর ত্রাণভাণ্ডার থেকে দেশের ৩০০ সংসদ সদস্যের মাধ্যমে গরিব মানুষের জন্য সাত ধরনের উপকরণ দেওয়া হয়েছে। এগুলো হচ্ছে শাড়ি, থ্রি-পিস, পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, লুঙ্গি ও বিভিন্ন ধরনের পোশাক। বিতরণের জন্য গত মাসে এসব উপকরণ সংসদ সদস্যদের দেওয়া হয়েছে। তাঁরা এখন নিজ নিজ এলাকায় দুস্থ মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করছেন।

 

প্রতিবছরের মতো এবারের পবিত্র ঈদুল ফিতরে দুস্থদের জন্য ১ লাখ টন চাল বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

 

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান বলেন, প্রতিটি ইউনিয়নে গরিব মানুষের তালিকা করা আছে। সেই তালিকা ধরে প্রতিটি পরিবারকে ঈদ উপহার হিসেবে ১০ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

 

ঈদের দিন হোস্টেল ও ডে কেয়ার সেন্টারে উন্নতমানের খাবার দেওয়া হবে বলে জানিয়েছে মহিলা অধিদপ্তর। এ ছাড়া এবার সরকারের বিভিন্ন নিয়মিত ভাতা ঈদের আগে গরিব মানুষকে দিচ্ছে সমাজসেবা অধিদপ্তর।

 

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক আবু সালেহ্ মোস্তফা কামাল বলেন, ‘ঈদের আগে নিয়মিত ভাতা (বিধবা ভাতা, শিক্ষা ভাতা) দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের আনন্দকে কাছের মানুষ এবং সমাজের দরিদ্র ও দুস্থ মানুষদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন,’ঈদ মানেই আনন্দ। আসুন পরিবার, আত্মীয়স্বজন, প্রতিবেশী এবং সমাজের সব গরিব, দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়াই এবং সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।’ এর আগে রমজান মাসে ইফতার পার্টি না করে সেই অর্থ দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন