1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 30, 2024, 11:44 am
সর্বশেষ সংবাদ
৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার, ১৬ লাখ টাকা উদ্ধার নরসিংদীতে কারিগরি শিক্ষার উপর সেমিনার ও চাকরি মেলা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত মনোহরদীতে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু

ঈদের বিশেষ নাটক ‘মনের মতো বউ চাই’

নিজস্ব প্রতিবেদক |
  • পোস্টের সময় Saturday, April 6, 2024
  • 145 বার দেখা হয়েছে

ঈদ-উল-র্ফিতর বিশেষ নাটক ‘মনের মতো বউ চাই’। রাজীব মণি দাসের রচনা ও পলাশ মণি দাসের পরিচালনায় রোমান্টিক গল্পনির্ভর নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন আখম হাসান ও মানষী প্রকৃতি। এছাড়া নাটকটিতে আরও অভিনয় করেছেন শফিক খান দিলু, ফাহমিদা রহমান তৃষা, আহমেদ সাজু, ফাওজিয়া আবিদা মিহি, সাজু আহমেদ, ফরিদ হোসাইন, আফতাব উদ্দিন, প্রমুখ।

রমিজ দীর্ঘ বছর ধরে বিয়ের জন্য পাত্রি দেখছে, কিন্তু কোনো পাত্রিই তার পছন্দ হয় না। কারণ যে পাত্রিই সে দেখুক না কেন পাত্রির একটা খুঁত সে বের করেই ছাড়বে। কোনো কোনো পাত্রিকে তার মা-খালার মতো মনে হয়। আবার পাত্রির শরীরের রং কালো মানে পরবর্তী জেনারেশন উগান্ডার মতো হবে, সেটা রমিজ কিছুতে মেনে নিতে পারে না।

এদিকে প্রতিবেশি এশা রমিজকে অনেক ভালোবাসে কিন্তু রমিজ সেটা বুঝতে নারাজ। তার সাফ কথা, আশপাশের মেয়ে সে কখনোই বিয়ে করবে না। রমিজ যতবার বিয়ে করতে যায়, এশা ততবারই আল্লাহর কাছে দোয়া করে যেন রমিজের পাত্রি পছন্দ না হয়। রমিজ প্রতিবারই পাত্রি দেখে এসে এ নিয়ে এশার সাথে ঝগড়া করে। অথচ, এখানে এশার কি দোষ সে নিজেও বুঝতে পারে না।

একদা এক পাত্রিকে দেখতে গেলে কথা কাটাকাটির একপর্যায়ে পাত্রির ভাই রমিজকে বেঁধে রাখে, বিয়ে না করলে তাকে ছাড়বে না। রমিজ কৌশলে টয়লেটে যাবার কথা বলে পালিয়ে আসে।

রমিজের বাবা তার একমাত্র ছেলেকে কিভাবে বিয়েতে রাজি করাবে বুঝতে পারে না। রাস্তা-চায়ের দোকানে গেলেই মানুষজন ছেলেকে নিয়ে টিটকারী করে। কেউ কেউ মন্তব্য করে রমিজকে নাকি জিন-ভূতে আছড় করেছে, তানা হলে শতাধিক পাত্রি দেখার পরও কেন তার পাত্রি পছন্দ হবে না।

এক সময় রমিজের জন্য পাত্রি দেখতে দেখতে বাবা-বন্ধুবান্ধব সবাই বিরক্ত হয়ে যায়। এখন আর কেউ-ই রমিজের সঙ্গে পাত্রি দেখতে যেতে রাজি হয় না। বিভিন্ন মজার ঘটনার মধ্যে দিয়ে এগিয়ে যায় রমিজের পাত্রি দেখার কাহিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন