1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
সিলেটে পিএফজি মনোহরদীর তিনদিনের প্রশিক্ষণ সমাপ্ত নরসিংদীতে শুদ্ধ সুর ও বাণীতে সংগীত কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠিত রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলী আহমেদ দুলু’র প্রার্থিতা ঘোষণা রায়পুরায় চলমান তাপদাহে পথচারীদের জন্য সুপেয় পানি ব্যবস্থা রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু রায়পুরায় তালুকান্দি কিন্ডার গার্ডেনের ১০ম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত নরসিংদী পৌরসভার মেয়র এর উদ্যোগে চলমান তাপদাহে শহর জুড়ে সুপেয় পানি ও স্বাস্থ্য সেবামূলক কার্যক্রম চালু নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে শিল্প বিপ্লবে চ্যালেঞ্জ ও ভিশন-২০৪১ শীর্ষক সেমিনার এলজিইডি নরসিংদী কর্তৃক শিবপুরে পানির সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ে সচেতনতা ও উদ্বুদ্ধকরণে পটগান ও নাটক প্রদর্শন শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

গাজীপুরের বোয়ালীতে ৮ শত ৭৫ জন  গ্রতিগ্রস্থদের মাঝে চেক ও ঢেউটিন বিতরন 

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, April 7, 2024
  • 56 বার দেখা হয়েছে

 

অরবিন্দ রায়

রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিলা বৃষ্টিতে গ্রতিগ্রস্থদের দ্বিতীয় দফায় শনিবার বিকেলে  চেক ও টিন বিতরন করা হয়েছে।

বোয়ালী ইউনিয়নে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থদের মধ্যে ৩ হাজার ৩ জন আবেদন করেছিলেন। প্রথম দফায় ৫ শত জন কে চেক ও টিন বিতরন করা হয়েছে। আজ শনিবার ৩ শত ৭৫ জন ক্ষতি গ্রস্হ পরিবারের মধ্যে  চেক ও টিন বিতরন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার  কাউছার আহাম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  আ ক ম মোজ্জামেল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান  মো. কামাল উদ্দিন সিকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবির।

এ ছাড়াও বক্তব্য রাখেন বোয়ালী ইউনিয়নের চেয়ারম্যান আফজাল হোসেন খান, বোয়ালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

চেক ও টিন বিতরনের স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক স্পষ্ট ভাবে বলেন  আমরা ক্ষতিগ্রস্হ পরিবারের মধ্যে সুষ্ঠু ভাবে চেক ও টিন বিতরনের জন্য কমিটি গঠন করে দিয়েছি। কমিটির মধ্যে ছিলেন স্থানীয়  মেম্বার, ওয়ার্ড়ের আওয়ামীলীগের নেতা, শিক্ষক, ও মসজিদের ইমামসহ সরকারি প্রতিনিধি । অভিযোগ থাকলে আবার তদন্ত কমিটি করে দিব। কেউ যদি স্বজনপ্রীতি করেন কিংবা গ্রতিগ্রস্থ ব্যক্তির নাম বাদ দিয়ে থাকেন  তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্হা গ্রহন করব।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার, শেখ হাসিনার সরকার কখনো অন্যায়ের সাথে আপোষ করেন না। আওয়ামীলীগ সরকার দেশের যে উন্নয়ন  কাজ করেছেন বিগত দিনে কোন সরকার ই আওয়ামীলীগ সরকারের মত  এত উন্নয়ন করেনি।

আওয়ামীলীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষা ক্ষেএে উন্নয়নের জন্য আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছেন। আজ দুঃখজনক ভাবে বলতে হচ্ছে। যাদের  স্কুল মাঠে  অনুষ্ঠান হচ্ছে  সেই  রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোন শিক্ষক উপস্থিত নাই । একজন স্কুল পরিচালনা পরিষদের সদ্যস্য উপস্থিত থাকলেও তিনি স্কুলের শিক্ষার্থীর সংখ্যা, শিক্ষকের সংখ্য বলতে পারেননি। এটা খুবই দুঃখজনক। মন্ত্রী স্থানীয়  চেয়ারম্যান, স্হানীয় মেম্বারসহ আওয়ামীলীগের স্থানীয় নেতা নেতৃবৃন্দকে শিক্ষা ব্যবস্থার দিকে নজর দিতে বলেন।

স্থানীয় কয়েকজন নেতা  নাম প্রকাশ না করার শর্তে জানান, অনুষ্ঠানে কথা আমাদের জানানো হয়নি। কেউ বলছেন শনিবার সকাল ১০ টায় আমাকে ফোন করে জানানো হয়েছে।

গোলয়া গ্রামের মৃত সতিশ চন্দ্র রায়ের ছেলে ভজন চন্দ্র রায় বলেন, চেয়ারম্যান আফজাল হোসেন খানের জন্য আমি ও আমার মত অনেকই গ্রতিগ্রস্থ হবার পরও চেক ও টিন পাইনি। চেয়ারম্যানের কাছে কয়েক বার যোগাযোগ করেছি তিনি লিষ্টটা জমা দিয়ে দিয়েছি বলে বিভিন্ন অজুহাত দেখিয়েছেন। চেয়ারম্যানকে আমরা নির্বাচনে ভোট দেইনি ধারনা করে আমাদের সকল প্রকার সুযোগ থেকে বাদ দিয়েছেন।

রবীন্দ্রনাথ মালো জানান, আমরা টিন পেয়েছি কিন্তু কোন নগদ টাকা, চেক পাইনি।

ইউনিয়ন সচিব, মোহাম্মদ তানভীর আহমেদ স্বাক্ষরিত একটি টোকেন পেয়েছি।

চেয়ারম্যান আফজাল হোসেন জানান, ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরিতে আমার কোন হাত নেই। সরকারি প্রতিনিধিরা তালিকা তৈরি করেছেন। আমি একজন কমিটির সদস্য মাত্র। কোন প্রকার স্বজনপ্রীতি, দুর্নীতির কোন প্রশ্নই আসে না। সকল স্থানীয় নেতা কর্মীরা মন্ত্রী মহোদয় আসার খবর জানেন। আমাকে সাধারণ জনগন মন থেকে ভালোবাসেন। অনেকেই হিংসার কারনে আমার নামে গুজব ছড়ানো চেষ্টা করেছেন। কিন্তু সত্য সব সময় সত্যই থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কখনো গুজবে কান দেন না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন