1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 30, 2024, 4:37 pm
সর্বশেষ সংবাদ
৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার, ১৬ লাখ টাকা উদ্ধার নরসিংদীতে কারিগরি শিক্ষার উপর সেমিনার ও চাকরি মেলা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত মনোহরদীতে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু

মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, April 18, 2024
  • 40 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার
নরসিংদী সদর উপজেলার নুরালাপুর ইউনিয়নের গদাইরচর আলগা পাড়া গ্রামের ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ এলাকার জনসাধারন। নুরালাপুর গ্রামে দীর্ঘ ৫০-বছর ধরে সাধারণ মানুষ কে মিথ্যা মামলা দিয়ে ও বিভিন্ন অপকৌশলের মাধ্যমে বহু পরিবারকে করেছে ভূমি হারা। তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে গেলে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে করে হয়রানি। এই ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর খুঁটির জোর কোথায় জানতে চায় গ্রামের শতাধিক নিরীহ পরিবার লোকজন।
আনজত আলীর জমি জবরদখল ও মিথ্যা মামলায় মানুষকে হয়রানি করার বিষয়ে স্থানীয় লোকজন নুরালাপুর ইউপি চেয়ারম্যানের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন আমির হামজা সহ এলাকার একাধিক লোকজন। অভিযোগ সূত্রে জানা যায়, সাধারণ মানুষের কাছে আতংকের নাম আনজত আলী ও তার ছেলে নাসির উদ্দিন গং। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। নুরালাপুর আলগাপাড়া গ্রামের সাধারণ মানুষ এখন এই ভূমি দস্যুদের হাতে জিম্মি হয়ে পড়েছে। গ্রামের সাধারণ মানুষ তাদের হাত থেকে মুক্তি পেতে চায়।
ভুক্তভোগীরা হলেন, আলগা পাড়া গ্রামের খেটে খাওয়া দিনমজুর অটো রিক্সা চালক আমির হামজা। তিনি তার ক্রয়কৃত মোট ২৮ শতাংশ জমির ওপর ২০ বছর যাবত কৃষি আবাদ করে আসছেন। তার জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে ভুমিদুস্য আনজত আলী। সে আমির হামজার জমিতে জোর পূর্বক বেড়া দিয়ে বে-আইনীভাবে বেদখল করার চেষ্টা করে। এতে আমির হামজা আইনের আশ্রয় নিলে গত ১৬ এপ্রিল মাধবদী থানার সাব-ইন্সপেক্টর ইমরান তার সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বে আনজত আলী ও তার ছেলে নাসির এলাকা থেকে পালিয়ে যায়।
ভুমি দস্যু আনজত আলী গং মৃত আব্দুল লতিফ, আব্দুল আজিজ, নুরুল ইসলাম, মোঃ ছাদ্দেস, মোঃ সাক্কু মিয়ার পরিবারের মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন মিথ্যা মামলার আসামি করে তাদেরকে বসত বাড়ি থেকে উচ্ছেদ করায় ভূমি দস্যু আনজত আলী ও তার ছেলে হুন্ডি ব্যবসায়ী নাসির উদ্দিনের অত্যাচারে অতিষ্ঠ বলে জানা গেছে। এ ছাড়া একই গ্রামের আব্দুল আজিজ ও রহিম মিয়া কে মিথ্যা মামলা দিয়ে হাজত খাটানোর অভিযোগ রয়েছে। গ্রামের সাধারণ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। গ্রামের সাধারণ মানুষেরা দাবি করছেন আলগা পাড়া গ্রামে থাকে ভূমি দস্যু মোশাররফ ওরফে আনজত আলী ও তার ছেলে নাসির উদ্দিন এর মিথ্যা মামলার হাত থেকে রক্ষা পেতে চায় নিরিহ দিনমজুর গ্রামের সাধারণ মানুষ। আনজত আলীর ছেলে নাসির উদ্দিন, বর্তমানে বিদেশে সফরের নাম ভাঙ্গিয়ে এলাকার মানুষকে অত্যাচারে অতিষ্ঠ করছে। সে একজন আদম বেপারী ও হুন্ডি ব্যবসায়ী। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে লক্ষ লক্ষ আয় করছে এ নাসির উদ্দিন।
আনজত আলীর মিথ্যা মামলার হাত থেকে রেহাই পায়নি ৫০ বছর সময়ে চেয়ারম্যান পদে যারা ছিলেন সাফিউদ্দিন সাফি চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার শওকত আলী, সাদেক হোসেন চেয়ারম্যান, সালেহ্ আহম্মেদ চৌধুরী ও বর্তমান নুরালাপুর ইউপি চেয়ারম্যান আরিফ হোসেন সহ নিরীহ অসহায় মানুষের জমি জবরদখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে আনজত আলী ও তার ছেলে নাসির উদ্দিন। আনজত আলী ও তার ছেলের হয়রানির বিষয়ে এলাকায় গাম্য শালিশ বসলে সে শালিশায়িনদের নামে আদালতে এসে উল্টো মামলা করে লোকজনদের হয়রানি করে।
ভূমিদস্যু আনজত আলী ও তার ছেলে নাসির উদ্দিনের বিরুদ্ধে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন ভূক্তভোগী এলাকাবাসী ও সর্বসাধারণ। তাদের দাবী আনজত আলী ও তার ছেলে নাসির উদ্দিনের বিরুদ্ধে যেন প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ করে যাতে করে তারা ভবিষ্যতে এ ধরনের কাজ করতে না পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন