1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 30, 2024, 7:31 pm

নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, April 18, 2024
  • 33 বার দেখা হয়েছে

বিশেষ প্রতিনিধি
আট বছর বয়সে রুবেলের বাবা শাহজাহান মিয়া মারা যান। পরে তাঁর মা অন্যত্র বিয়ে করেন। ওই সময় থেকেই চাচা আবু হানিফার পরিবারে বড় হতে থাকে ছোট্ট রুবেল। বড় হওয়ার পর ১০ বছর আগে তাঁকে দুবাই পাঠিয়ে দেওয়া হয়। করোনার আগে এলাকায় ফিরে নানাভাবে মানুষের পাশে দাঁড়ান তিনি। আড়াই বছর আগে স্থানীয় লোকজনের ইচ্ছায় ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিয়ে ব্যাপক ভোটের ব্যবধানে বিজয়ী হন রুবেল।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ইসমাইল নামের একজনকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে গতকাল সকালে নরসিংদী আদালতে একটি মামলার হাজিরা দিতে গিয়েছিলেন আমদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. রুবেল মিয়া ওরফে বডি রুবেল (৩৫)। এরপর মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। বেলা দেড়টার দিকে পাকুরিয়া বাজারসংলগ্ন মসজিদ পার হওয়ার সময় ওত পেতে থাকা অজ্ঞাতপরিচয় সাত থেকে আটজন মোটরসাইকেলটির পথ রোধ করে। পরে কয়েকজন এসে রুবেলের সঙ্গে করমর্দন করে কথাবার্তা বলছিল। এ সময় পেছন থেকে একজন রুবেলকে গুলি করে। তিনি মাটিতে লুটিয়ে পড়লে সামনে থাকা কয়েকজন তাঁর বুকে ও গলায় ছুরিকাঘাত করে। পরে তাঁর গলা কেটে মৃত্যু নিশ্চিত করা হয়। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে এলে হত্যাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে।
এরই মধ্যে ময়নাতদন্ত শেষে নিহত ইউপি সদস্যের লাশ নরসিংদী সদর হাসপাতালে মর্গ থেকে তাঁর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টার দিকে ভূঁইয়ম দাখিল মাদ্রাসা মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
সকাল ৯টায় ওই বাড়িতে গিয়ে দেখা যায়, শত শত নারী-পুরুষ ও আশপাশের বিভিন্ন গ্রামের মানুষ ওই বাড়িতে গিয়ে পরিবারটিকে সান্ত¡না দিচ্ছেন। ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ ইবনে রহিজ মিঠুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ওই বাড়িতে হাজির হন। নিহত রুবেলের স্ত্রী খাদিজা আক্তার ও চাচা আবু হানিফার আহাজারি করে বলছিলেন, কী এমন করল রুবেল, যার জন্য তাকে এভাবে মেরে ফেলতে হবে। এই সময় উপস্থিত সবাই কান্নায় ভেঙে পড়েন।
রুবেলের স্ত্রী খাদিজা আক্তার বলেন, ‘দুই অবুঝ সন্তানকে নিয়ে আমি এখন কোথায় যাব? সংসারটা কেমনে চলবে? যারা তার দেড় বছর ও চার বছর বয়সী দুই শিশুকে এতিম করল, আমাকে বিধবা করল তাদের ফাঁসি চাই আমি।’
রুবেলের চাচা আবু হানিফা প্রথম আলোকে জানান, স্থানীয় এক বীর মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যা মামলার আসামি ছিল রুবেল। ওই মামলায় হাজিরা দিতে আদালতে গিয়েছিলেন রুবেল। ওই সময় আদালতে ছিলেন ৮ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য রশিদ মিয়া ও তাঁর কর্মী হযরত মিয়া। হাজিরা দিয়ে নিজের মোটরসাইকেলে করে বাড়ি ফেরার তথ্য তাঁরাই জানিয়েছিলেন হত্যাকারীদের।
আবু হানিফার দাবি, হত্যাকারীরা পালিয়ে যাওয়ার পর একমাত্র প্রত্যক্ষদর্শী ইসমাইল তাঁকে (আবু হানিফা) কল করে ঘটনা জানিয়েছেন। হত্যাকারীদের মধ্যে নুরুল, শফিক, রুহুল ও এয়াকুব নামের চারজনকে চিনতে পেরেছেন বলেও জানান ইসমাইল। তাঁকে জেলা গোয়েন্দা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে। এখনো তাঁকে ছাড়া হয়নি। ইসমাইলকে ভালোভাবে জিজ্ঞাসাবাদ করলেই হত্যাকা-ে জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে।
রুবেলের চাচা আবু হানিফা জানান, রশিদের পরিকল্পনায় ও হযরতের সহযোগিতায় ওই চারজনসহ সাত–আটজন তাঁর ভাতিজাকে গুলি করে পরে গলা কেটে হত্যা করেছে। রুবেল বিপুল ভোটে ইউপি সদস্য নির্বাচিত হওয়ায় রশিদ মিয়া ক্ষিপ্ত ছিলেন। ভোটের দিনও রুবেলকে মারধর করে রক্তাক্ত করেছিলেন তাঁরা। এরপর গত আড়াই বছরে অন্তত চারবার রুবেলের ওপরে হামলা চালিয়েছে তাঁর (রশিদ মিয়া) লোকেরা।
রুবেলের জনপ্রিয়তার বিষয়টি তুলে ধরে দেলোয়ার হোসেন নামের ষাটোর্ধ্ব স্থানীয় এক বৃদ্ধ এগিয়ে এ প্রতিবেদককে বলেন, ‘অল্পদিনেই রাজনীতিতে খুব জয়প্রিয় হয়ে যাচ্ছিল রুবেল। আমরাই মাদক আর সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়ে তাঁকে ভোটে দাঁড় করিয়েছিলাম। ব্যাপক ভোটের ব্যবধানে সে ইউপি সদস্য হয়। বিগত সময়ে মাদক ও সন্ত্রাসকে কোনো প্রশ্রয় না দেওয়ায় তার প্রতি স্থানীয়দের বিশ্বাস আর ভরসা আরও বেড়ে যায়। এই জনপ্রিয়তা তার জন্য কাল হয়েছে। এলাকায় এমন কেউ নেই, তার মৃত্যুর খবরে কাঁদেনি।’
নিহত ইউপি সদস্য রুবেল মিয়ার সঙ্গে থাকা ইসমাইল পুলিশ ও তাঁর পরিবারের সদস্যদের কাছে হত্যাকারীদের নাম-পরিচয় প্রকাশ করেছেন বলে জানিয়েছেন আমদিয়া ইউপির চেয়ারম্যান আবদুল্লাহ ইবনে রহিজ। তিনি বলেন, ‘এরই মধ্যে পুলিশ তদন্ত শেষে আসামিদের গ্রেপ্তারের চেষ্টার কথা আমাদের জানিয়েছেন। আশা করছি, দ্রুতই আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।’
মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, ‘এ ঘটনায় আমরা এখনো নিহতের পরিবারের সদস্যদের কাছ থেকে লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পাওয়া মাত্র মামলা নেওয়া হবে। তবে এরই মধ্যে সন্দেহভাজন আসামিদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন