1. grameendarpan@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন

করোনায় ভারতে একদিনে মৃত্যুর রেকর্ড

আন্তর্জাতিক
  • আপডেট টাইম : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ২৪ বার

আন্তর্জাতিকঃ ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ ৬১৩ জনের মৃত্যু হয়েছে। রেকর্ড প্রায় ২৫ হাজার মানুষের দেহে শনাক্ত হয়েছে ভাইরাসটি। দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৬৯ জনে। আর আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৬ লাখ মানুষ। এরমধ্যেই, করোনার চিকিৎসায় বিশ্বের সবচেয়ে বড় অস্থায়ী হাসপাতাল উদ্বোধনের দাবি ভারতের।

ভারতে করোনা পরিস্থিতিকে স্বাভাবিক করার দ্বিতীয় ধাপ আনলক-টু এক সপ্তাহও অতিক্রম করেনি। এরমধ্যেই শনিবার (০৪ জুলাই) দেশটিতে অতীতের সব রেকর্ড ভেঙে সংক্রমণ ও মৃত্যুর নজির গড়ল করোনাভাইরাস। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, আক্রান্তের পাশাপাশি সুস্থ হওয়ার হারও আগের চেয়ে বেড়েছে। সংক্রমণ বিবেচনায় কিছুটা কমেছে মৃত্যুর হারও।

এরমধ্যেই রোববার (০৫ জুলাই) বিশ্বের সবচেয়ে বড় করোনা হাসপাতাল উদ্বোধন করা হয়েছে রাজধানী নয়াদিল্লিতে। অস্থায়ী এই হাসপাতালে একসঙ্গে ১০ হাজার করোনা রোগীকে চিকিৎসা দেয়া সম্ভব হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

একজন বলেন, ‘এখানে সব ধরনের সুবিধা আছে। বেডের সঙ্গেই অক্সিজেন রয়েছে; যাতে রোগীদের কোনো সমস্যা না হয়। এছাড়াও সব সময় বিশেষজ্ঞরা থাকবেন। এমনকি মনোবিদও থাকবেন। যাতে কেউ হতাশায় না ভোগেন।’ চলতি বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..