1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 25, 2024, 3:45 pm

বঙ্গবন্ধু আমৃত্যু জনগনের সেবা করে গেছেন: শিল্পমন্ত্রী

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, August 16, 2020
  • 401 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: নরসিংদী-৪ আসনের সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বঙ্গবন্ধু সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি সকল বিষয়ে জানতেন, আর তাই তিনি নেতৃত্ব দিতে পেরেছেন।
তিনি আরো বলেন, তৎকালীন সময়ে বঙ্গবন্ধু অনেক বড় বড় নেতাদের সাথে চলাফেরা করেছেন অনেকের সাথে তাঁর মেলামেশা ছিল। যার ফলে তিনি দেশ গড়ার কাজে যাকে যেখানে দরকার তাকে সেখানেই ব্যবহার করেছেন। স্বাধীনতার পূর্ব মহুর্তের কথা স্মরণ করিয়ে দিয়ে মন্ত্রী আরো বলেন, আইয়ুব খান, ভুট্টো বঙ্গবন্ধুকে অনেক লোভ দেখিয়েছেন কিন্তু সেই লোভের ফাঁদে পা দেননি বঙ্গবন্ধু। সেদিন যদি তিনি তিনি লোভে পা দিতেন তাহলে আজকে আমাদের কি অবস্থা হতো। বাংলাদেশের কিছু বিপথগামী সেনা সদস্য ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে ৩২ নম্বরের বাড়িতে স্বপরিবারে হত্যা করে। যেদিন তাকে হত্যা করা হয় সেদিন নরসিংদীর সাবেক এমপি মুছলেহ উদ্দিন ভূইয়ার সাথে ঢাকায় অবস্থান করছিলাম। সেই দিনের স্মৃতি মনে হলে আজও গা শিউরে উঠে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
শনিবার বিকেলে নরসিংদী শিশু একাডেমী মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এঁর সভাপতিত্বে এ সময় আরো আলোচনা করেন নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়া, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইব্রাহিম টিটন ও সেক্টর কমান্ডার ফোরাম ৭১ নরসিংদী জেলা শাখার সভাপতি আব্দুল মোতালিব পাঠান।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মময় জীবনের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া।
প্রধান অতিথির আলোচনায় শিল্প মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ কামাল যে স্কুলে লেখাপড়া করতো সেই স্কুলে আমিও লেখাপড়া করতাম। সেই সুবাধে তার সাথে আমার বন্ধুত্ব হয়। সেই হিসেবে বঙ্গবন্ধুর বাসায় যাতায়াত ছিল। সেই থেকে বঙ্গবন্ধুকে কাছে থেকে দেখেছি ও জেনেছি। তিনি সব সময় শিক্ষিত মানুষকে মূল্যায়ন করতেন আর দেশ গড়ার কাজে তিনি তাদেরই ব্যবহার করেছেন। তিনি এই পরাধীন দেশকে মুক্ত করার স্বপ্ন নিয়ে সেই ৫২’র ভাষা আন্দোলন, ৬৫ সালের পাক ভারত যুদ্ধে অনেক ভূমিকা রেখেছিলেন এবং ১৯৭০ সালের নির্বাচন অনুষ্ঠানের জন্য অনেক কষ্ট করেছেন আর এতে তিনি সফলও হয়েছেন। তথাপি কিন্তু একটি কুচক্রি মহল ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তাদের স্বপরিবারে হত্যা করে। সেই দিনের দুর্বিসহ যন্ত্রনা বুকে নিয়ে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। আজকে তার নেতৃত্বে এমডিজি অর্জন করেছি, এসডিজি অর্জন করতে যাচ্ছি এবং বর্তমান করোনা পরিস্থিতিও অনেকটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।
সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন তার বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাঙালি জাতির আদর্শ ও চেতনার মূলস্তম্ভ এবং ভবিষ্যত প্রজন্মের জন্য সর্বশ্রেষ্ঠ অনুসরণীয় ও অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি আরো বলেন, ১৫ আগস্টের শোককে শক্তি ও আত্মপ্রত্যয়ে পরিণত করে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে আমাদের সকলকে কাজ করতে হবে।
এর আগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, বঙ্গবন্ধুর কর্মজীবনের উপর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করেন মন্ত্রী। সবশেষে শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের মাঝে পুরস্কার তুলে তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন