1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 23, 2024, 3:35 pm
সর্বশেষ সংবাদ
ট্রাব অ্যাওয়ার্ড পেলেন পরিচালক পলাশ মণি দাস নরসিংদীতে প্রাইভেটকারের ধাক্কায় অজ্ঞাত এক নারী নিহত পাঁচদোনা কেন্দ্রে নকলমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত মনোহরদীতে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত সাস নরসিংদীর বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয় গাঁজীপুরের গভীর বনে নক্ষত্রবাড়ী রিসোর্টে ভেজাল খাবার বিক্রেতাদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে -আসমা সুলতানা নাসরীন বই মেলায় পাওয়া যাচ্ছে নূরুল ইসলাম নূরচানের তিন বই বেলাবতে কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহকদের সাথে মতবিনিমিয় সভা অনুষ্ঠিত মাধবদীতে ১৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক নবীনগরের সিএনজি ও অটো রিক্সা থেকে প্রকাশ্যে চাঁদাবাজি (জিপি তোলা) বন্ধ ঘোষণা

অভিবাসীবিরোধী নন ট্রাম্প

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Monday, November 20, 2017
  • 586 বার দেখা হয়েছে
ফাইল ছবি

অভিবাসীদের প্রতি বরাবরই কঠোর অবস্থান নিতে দেখা গেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এ কারণে বেশ সমালোচিতও হয়েছেন তিনি। তবে ট্রাম্পকে অভিবাসীবিরোধী বলতে মোটেও রাজি নয় হোয়াইট হাউস। খবর এনডিটিভি।

হোয়াইট হাউসের প্রিন্সিপাল ডেপুটি প্রেস সেক্রেটারি রাজ শাহ বলেন, প্রথমত আমি মনে করিনা যে অভিবাসীদের প্রতি ট্রাম্প কঠোর বক্তব্য দিয়েছেন তার মানেই তিনি অভিবাসীবিরোধী। বরং তার এসব বক্তব্য কেবলমাত্র অবৈধ অভিবাসীদের জন্য।

কংগ্রেসনাল কমিটির এক আইনে এইচ-১বি ভিসাধারী ব্যক্তিদের নূন্যতম বেতন ৯০ হাজার থেকে ৬ লাখ মার্কিন ডলার করার কথা প্রস্তাব করার একদিন পরেই রাজ শাহ এমন মন্তব্য করেছেন। শ্রমিক ভিসার ক্ষেত্রে বিশেষ করে ভারতীয় আইটি বিশেষজ্ঞ বা আইটিতে কর্মরত ব্যক্তিদের কাছে এইচ-১বি ভিসা বেশ জনপ্রিয়।

তবে এইচ-১বি ভিসার ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনা হচ্ছে। রাজ শাহ বলেন, ট্রাম্প চান অভিবাসন নীতির মাধ্যমে সবচেয়ে বেশি মেধাবী এবং যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের সুযোগ করে দিতে। তিনি আইনের মাধ্যমে বৈধ পদ্ধতিগুলোকেই প্রতিষ্ঠা করতে চান।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প অভিবাসনের ক্ষেত্রে বেশ কিছু চমৎকার প্রস্তাবণা এনেছেন। এগুলো কারো উপর চাপিয়ে দেয়া নয় বরং এটাকে মেধাভিত্তিক করার বৈধ পদ্ধতি যা মার্কিন অর্থনীতির কাজে আসবে এবং এক্ষেত্রে মার্কিন শ্রমিকদেরই আগে গুরুত্ব দেয়া হবে।

তিনি আরো বলেন, মার্কিন অর্থনীতিতে সহায়তা করতে অভিবাসী প্রত্যাশা, এখানে এসে জননিরাপত্তা এবং নিরাপত্তার জন্য হুমকি হতে পারে এমন ব্যক্তিকের যাচাই করাকে আমি মোটেও অযৌক্তিক মনে করি না। আমি মনে করি এটা অবশ্যই যৌক্তিক এবং জনগণ এটাকে সমর্থন করে।

তবে ট্রাম্পের বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করায় মূলধারার গণমাধ্যমের সমালোচনা করেছেন রাজ শাহ। এসব খবরের কারণে হোয়াইট হাউসকে প্রায়ই হতাশ হতে হয় বলেও উল্লেখ করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন