1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
সিলেটে পিএফজি মনোহরদীর তিনদিনের প্রশিক্ষণ সমাপ্ত নরসিংদীতে শুদ্ধ সুর ও বাণীতে সংগীত কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠিত রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলী আহমেদ দুলু’র প্রার্থিতা ঘোষণা রায়পুরায় চলমান তাপদাহে পথচারীদের জন্য সুপেয় পানি ব্যবস্থা রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু রায়পুরায় তালুকান্দি কিন্ডার গার্ডেনের ১০ম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত নরসিংদী পৌরসভার মেয়র এর উদ্যোগে চলমান তাপদাহে শহর জুড়ে সুপেয় পানি ও স্বাস্থ্য সেবামূলক কার্যক্রম চালু নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে শিল্প বিপ্লবে চ্যালেঞ্জ ও ভিশন-২০৪১ শীর্ষক সেমিনার এলজিইডি নরসিংদী কর্তৃক শিবপুরে পানির সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ে সচেতনতা ও উদ্বুদ্ধকরণে পটগান ও নাটক প্রদর্শন শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

নরসিংদীতে ভার্চুয়ালি বিশ্ব জনসংখ্যা দিবস পালিত জনসংখ্যা আমাদের বোঝা নয় যদি তা জনশক্তিতে রূপান্তর করা যায় -নরসিংদীর জেলা প্রশাসক

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, July 11, 2021
  • 286 বার দেখা হয়েছে

মো: জসিম উদ্দিন: বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন ও নরসিংদী জেলা পরিবার পরিকল্পনা বিভাগ রবিবার নরসিংদী মা ও শিশু কল্যান কেন্দ্রে ভাচুর্য়াীল আলোচনা সভার আয়োজন করে। এ ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি নরসিংদীর সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম, নরসিংদী সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কফিল উদ্দিন বাচ্চু।
অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, আমাদের জনসংখ্যা অবশ্যই নিয়ন্ত্রণে রাখতে হবে। অনেকাংশে নিয়ন্ত্রণে এসেছে। তবে জনসংখ্যা আমাদের বোঝা নয় যদি তা কর্মের হাতে পরিণত করা যায়। যদি আমাদের জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তর করা যায়। তা হলে জনসংখ্যা আমাদের বোঁঝা নয়। চীন তা করতে পেরেছে। চীন তাদের জনসংখ্যা জনশক্তিতে রূপান্তর করতে পেরেছে, এখন চীন অর্থনৈতিকভাবে অনেক শক্তিশালী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন নরসিংদী পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক অরবিন্দ দত্ত। উপস্থিত ছিলেন নরসিংদী পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক (সিসি) ডা. ওবায়দুল কবির খান, নরসিংদী সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা একে এম মুনিম আহম্মেদ সজীব, নরসিংদী মা ও শিশু কল্যান কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. গোপাল চন্দ্র সূত্রধর, ডা. আহসান হাবিব।
এছাড়াও বক্তব্য রাখেন ২০২১ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ মির্জানগর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের পরিবার কল্যান পরিদর্শিকা রেনুফা আফরোজ, ঢাকা বিভাগের শ্রেষ্ঠত্ব অর্জনকারী নরসিংদী পৌরসভার পরিবার পরিকল্পনা পরিদর্শক মো: এনামুল হক, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী নরসিংদী পৌরসভার ১নং ওয়ার্ডের পরিবার কল্যান সহকারী মোসা: রত্মা আক্তার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন