1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 26, 2024, 8:30 pm
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

শিবপুরে ইউপি সদস্য ও চেয়ারম্যানের বিরুদ্ধে ভূয়া ওয়ারিশ সনদ প্রদানের অভিযোগ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, April 5, 2023
  • 267 বার দেখা হয়েছে

শেখ মানিক:
নরসিংদীর শিবপুর উপজেলার ১নং দুলালপুর ইউনিয়নের ইউপি সদস্য ও চেয়ারম্যানের বিরুদ্ধে ভূয়া ওয়ারিশ সনদপত্র প্রদানের অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, দুলালপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দরগারবন্দ গ্রামের মৃত আবদুল আজিজ খানের ৬ জন ওয়ারিশের মধ্যে ৪ জনকে বাদ দিয়ে ২ জনের নামে একটি ভূয়া ওয়ারিশ সনদ প্রদান করেছেন ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক শামীম মোল্লা। গত ১০/৪/২২ তারিখে ৬ জনের নামে ওয়ারিশের সনদ ইস্যু করা হয়। পরে আবার ১৮/১২/২২ তারিখে চারজনের নাম গোপন রেখে বাকি দুই ছেলেকে ওয়ারিশ দেখিয়ে আরও একটি মিথ্যা সনদ প্রদান করা হয়েছে ইউপি সদস্য মামুনুল হকের তদন্ত মোতাবেক ইউপি চেয়ারম্যানের সাক্ষরে।
অভিযোগকারী শহীদুল ইসলাম খান বলেন, পরিষদের বর্তমান চেয়ারম্যান বিগত ১০/০৪/২০২২ ইং তারিখে আমার বাবাসহ, চাচা ও ফুফু ৬ জনের নামে ওয়ারিশ সনদ দিয়েছেন। পরে ১৮/১২/২০২২ ইং তারিখে চারজনের নাম বাদ দিয়ে দুইজনের নাম উল্লেখ করে একটি ভূয়া ও জালিয়াতিমূলক ওয়ারিশ সনদ দেওয়া হয়েছে। পরর্তীতে উক্ত ভুয়া ওয়ারিশ সনদের বিষয়ে আমি চেয়ারমানের শরণাপন্ন হলে তিনি নতুন ওয়ারিশ সনদ সংগ্রহ করতে বলেন। নতুন ওয়ারিশ নিতে গেলে তিনি আমার কাছে ৫০০ টাকা দাবি করেন। টাকা না দেওয়ায় চেয়ারম্যান আমাকে প্রকাশ্যে ও মুঠোফোনে প্রাণনাশের হুমকি দেয়। সোমবার (৪ এপ্রিল) সকাল ১১ টার দিকে ওয়ারিশ সনদ সংগ্রহের জন্য ইউনিয়ন পরিষদে গেলে আমাকে ওয়ারিশ সনদ না দিয়ে চেয়ারম্যান এবং তাইফুল মেম্বার পুণরায় হুমকি-ধামকি প্রদান করেন। পরে আমি উপজেলা নির্বাহী অফিসারের বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি।
ইউপি মেম্বার মামুনুল হক বলেন, ওয়ারিশ সনদ কখন কবে, কাকে দিয়েছি আমার জানা নেই।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক শামীম মোল্লা বলেন, ওয়ারিশ সনদ সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার যাচাই বাছাই করে আমার সামনে আনে, আমি সই করে দিই। কিন্তু মেম্বার যে কাজ করছে তা অন্যায়। এ বিষয়টি নিয়ে বার বার ফোন দিয়েও মেম্বারের সাথে যোগাযোগ করতে পারছি না।
এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনিয়া জিন্নাত এর মুঠোফোনে পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন