1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 26, 2024, 7:15 pm
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

জন্মাষ্টমীর শুভেচ্ছার আড়ালে তারেকের মুক্তিযোদ্ধা নিধনের ডাক!

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, September 20, 2023
  • 580 বার দেখা হয়েছে

বিশেষ প্রতিবেদক

পৃথিবীজুড়ে সনাতন ধর্মালম্বীরা গত ৬ সেপ্টেম্বর পালিত জন্মাষ্টমীর শুভেচ্ছা ১৯ সেপ্টেম্বর পেয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছ থেকে! তবু তো পেয়েছে!  গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মালম্বীদের সঙ্গে শুভেচ্ছা-বিনিময় করেন দলটির নেতারা। এ সময় অনুষ্ঠানে লন্ডন থেকে স্কাইপে যুক্ত ছিলেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ওই অনুষ্ঠানের ১৬ মিনিটের একটি ভিডিও ‘বিএনপি মিডিয়া সেল’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে দেখানো হচ্ছে। যার প্রায় ১৫ মিনিটজুড়েই তারেক রহমানের বক্তব্য। অথচ গত ১১ সেপ্টেম্বর হাইকোর্টের পূর্ণাঙ্গ রায়ে বলা হয়েছে, অনলাইন প্ল্যাটফর্মে পলাতক তারেক রহমানের বক্তব্য যাতে কোনোভাবেই প্রচার না হয়।

নিছক জন্মাষ্টমীর শুভেচ্ছাই বিনিময় করেননি তারেক রহমান। এই সুযোগে বিএনপিকে দিয়ে তার করানো বাংলাদেশের ক্ষমতা দখলের আন্দোলনের দিকনির্দেশনাও দিয়েছেন তিনি। গণতন্ত্র গণতন্ত্র করে জিকির তুললেও তার ও তার দলের পথ গণতান্ত্রিক পথে নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষের রায় নিয়ে ক্ষমতায় আসা নয়। তারেক রহমান ক্ষমতা দখলের পথেই বিশ্বাসী। তাই লন্ডনের বিলাসবহুল আরামদায়ক কক্ষে বসে তৈরি ওই ভিডিওবার্তায় নিজ দলের নেতা-কর্মীদেরকে রাজপথ দখলে নেয়ার নির্দেশনাই দিয়েছেন তিনি। মিত্র জামায়াতে ইসলামীর জন্যও গুপ্তবার্তা দিয়ে দিয়েছেন তারেক রহমান।

তারেক রহমানের ওই বক্তব্যের কিছু কিছু অংশ হাস্যকর, কিছু অংশ ভিত্তিহীন, কিছু অংশ ভয়ঙ্কর। জন্মাষ্টমীর শুভেচ্ছায় বর্তমান বাংলাদেশের অবস্থাকে কংস রাজার আমলের সঙ্গে তুলনা করে তিনি কি কৌশলে নিজেকে এই যুগের কৃষ্ণ বলে দাবি করলেন?

সনাতন হিন্দুধর্মের পরম পুরুষোত্তম ভগবান, বিষ্ণুর অষ্টম অবতার, সর্বোচ্চ ঈশ্বর উপাধিতে ভূষিত, ভগবদ্গীতার প্রবর্তক শ্রীকৃষ্ণ। তিনি যৌবনে মথুরায় গিয়ে তার অত্যাচারী মামা কংসকে পরাজিত এবং বধ করেন।

আর তারেক রহমান সম্প্রতি দুর্নীতি দমন কমিশনের করা দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি। এছাড়া এতিমদের সম্পত আত্মসাতের অভিযোগে মামলায় দশ বছর, আওয়ামী লীকের সমাবেশে ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন এবং অর্থ পাচার মামলায় সাত বছর কারাদণ্ড হয়েছে তার। ২০০৭ সালে তাকে গ্রেফতার করেছিলো আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে লন্ডনে যাবার আগে আর রাজনীতি করবেন না বলে মুচলেকা দিয়ে গেছেন তিনি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২০১৮ সালে সংবাদমাধ্যমকে জানান, তারেক রহমান ব্রিটেনে লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন। দেশের আইনের চোখে তিনি বিভিন্ন দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত, একজন পলাতক আসামি।

২০০১ সালের বাংলাদেশের সাধারণ নির্বাচনের পর সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা জামায়াত-বিএনপির সমর্থকদের দলগত অত্যাচারের শিকার হন, সেই কলঙ্কজনক অধ্যায় প্রমাণিত। হিন্দু সম্প্রদায়ের সম্পদ লুটপাট-দখল করা, তাদেরকে দেশছাড়া করার উদ্দেশ্যে পরিকল্পিত হামলা চালানো হয়েছিল তখন। ২০০১ সালের নির্বাচনোত্তর সহিংসতার ঘটনায় ১৪ হাজার অভিযোগের পরিপ্রেক্ষিতে বিচারবিভাগীয় তদন্ত কমিশন ৫ হাজার ৫৭১টি অভিযোগের তথ্য প্রমাণ খুঁজে পান। এর মধ্যে খুনের ঘটনা ৩৫৫টি। ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগসহ গুরুতর অপরাধের ৩ হাজার ২৭০টি ঘটনা চিহ্নিত করা হয়।

দেশের মানুষ সেই দিনের ভয়ংকর সাম্প্রদায়িক সহিংসতার কথা ভুলে যায়নি। যার নেতৃত্ব বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা দিয়েছিল। এখন কুমিরের কান্না দিয়ে সত্যকে উলটে পালটে দেয়া যায় না। যদিও

রাষ্ট্রক্ষমতা পেলে সনাতন ধর্মাবলম্বীদের ওপরে চালানো সব অত্যাচার-নির্যাতনের বিচার করার কথা ভিডিওবার্তায় জানিয়েছেন তারেক রহমান। নিজের বিচার নিজেই করবেন, এতটা ভরসা কি একজন পলাতক আসামির ওপর রাখা যায়? এই প্রশ্ন এখন সবার মনে।

তারেক রহমান বলে দিয়েছেন, তার দল বিএনপির আন্দোলন তার একার ক্ষমতায় যাওয়ার জন্য নয়। অর্থাৎ এতদিনের মিত্রদেরকে সাথে নিয়েই কি তিনি ক্ষমতায় যেতে চাইছেন। এভাবেই আশ্বস্ত করলেন জোট বাঁধা পুরনো সাথী মুক্তিযুদ্ধবিরোধী জামায়াতে ইসলামীকে। বুঝিয়ে দিলেন যে, ক্ষমতার ভাগ তারাও পাবে।

ভিডিওবার্তায় ১৯৭৫ সালের ৭ নভেম্বরের মতো জেগে উঠতে আহ্বান জানিয়েছেন তারেক রহমান। এতেই বোঝা যাচ্ছে, কী বিপদ আসতে চলেছে সামনে। ১৯৭৫ সালের সেই দিনে মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার খালেদ মোশাররফ, মুক্তিযোদ্ধা কর্নেল হুদা, মুক্তিযোদ্ধা কর্নেল হায়দারসহ বহু সৈনিক ও সেনা কর্মকর্তাকে হত্যা করা হয়। তাঁদের লাশের ওপর দাঁড়িয়ে সেদিন অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলো তারেক রহমানের বাবা জিয়াউর রহমান। তারপর শুরু হয় তার বাছাই করে দেশের সূর্যসন্তান মুক্তিযোদ্ধাদেরকে হত্যা করা।

জন্মাষ্টমীর বিলম্বিত শুভেচ্ছাবার্তায় ৭ নভেম্বর কেন? এই প্রশ্ন তুলিছেন অনেকে। বলেছেন, জিয়াউর রহমানের অসমাপ্ত কাজ মুক্তিযোদ্ধা নিধন আর মুক্তিযুদ্ধের ইতিহাস তথা বাংলাদেশেরই ইতিহাস মুছে পালটে ফেলার দিকনির্দেশনা কৌশলে ইউটিউবে ছড়িয়ে দিয়েছে বিএনপি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন